বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
আর্মেনিয়ার হামলায় আজারবাইজানে নিহত ১২
Published : Saturday, 17 October, 2020 at 4:10 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
বিতর্কিত অঞ্চল নাগর্নো-কারাবাখ নিয়ে আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যকার রক্তক্ষয়ী যুদ্ধ থামছে না। পাল্টাপাল্টি হামলায় প্রাণ যাচ্ছে সাধারণ মানুষের। শনিবার আর্মেনিয়ার হামলায় আজারবাইজানে ১২ বেসামরিক লোকের মৃত্যু হয়েছে। আজারবাইজানের দ্বিতীয় বৃহত্তম শহর গ্যাঞ্জায় আর্মেনিয়ার ছোড়া মিসাইলে এই হতাহতের ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন অন্তত ৪০ জন। দেশটির প্রসিকিউটর জেনারেলের কার্যালয় থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। খবর আল জাজিরার।

আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভের সহকারী হিকমত হাজিয়েভ এক টুইট বার্তায় জানিয়েছেন, ‘প্রাথমিক তথ্য অনুসারে ২০টিরও বেশ বাড়ি ধ্বংস হয়েছে।’ তবে হামলার বিষয়ে এখনও আর্মেনিয়ার কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এএফপি জানিয়েছে, গ্যাঞ্জাতে শনিবার ভোরে আজারবাইজানে আর্মেনিয়ার দ্বিতীয় ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। তৃতীয় আরেকটি ক্ষেপণাস্ত্র আঘাত হানে কৌশলগত শহর মিঙ্গেসেভিরে। আজারবাইজান আর্মেনীয় বিদ্রোহীদের রাজধানী স্টেপানাকার্টে গোলা নিক্ষেপ করার কয়েক ঘণ্টা পর এই ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়।

এই হামলার ৬ দিন আগে একই শহরে আরেকটি এলাকাতেও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল আজারবাইজান। ওই হামলায় ১০ জন বেসামরিক নাগরিকের মৃত্যু হয়। গেল ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই যুদ্ধে এখন পর্যন্ত প্রাণ গেছে কয়েকশ বেসামরিক নাগরিক ও সেনা সদস্যের। শুরু থেকে ফ্রান্স, যুক্তরাষ্ট্র ও রাশিয়া যুদ্ধ বন্ধের আহ্বান জানালেও তাতে কান দিচ্ছে না কোনো পক্ষই। এমনকি মস্কোতে হওয়া যুদ্ধবিরতিও মানছেন না কোনো দেশ।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি