শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
গণফোরাম থেকে ৮ জন বহিষ্কার, ১২ ডিসেম্বর কাউন্সিল
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Saturday, 17 October, 2020 at 8:07 PM

 ড. কামাল হোসেন ও রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন গণফোরামের মূল অংশ আগামী ১২ ডিসেম্বর কেন্দ্রীয় কাউন্সিল করার ঘোষণা দিয়েছে। শনিবার (১৭ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন হলে কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সভায় এ ঘোষণা দেন সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া।
এর আগে গত ২৬ সেপ্টেম্বর মোস্তফা মহসীন মন্টু ও অধ্যাপক আবু সাইয়িদের নেতৃত্বে বিদ্রোহী অংশ জাতীয় প্রেসক্লাবে বর্ধিত সভা করেন। ওই সভা থেকে আগামী ২৬ ডিসেম্বর কাউন্সিল করার ঘোষণা দেন।

শনিবার জাতীয় প্রেসক্লাবে মূল অংশের সভায় সভাপতিত্ব করেন মোকাব্বির খান এমপি। উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, আওম শফিক উল্লাহ, মহসিন রশিদ, সুরাইয়া বেগম, জানে আলম ও মোশতাক আহমেদসহ দলের ৭০সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটির সবাই।
সভা থেকে ঘোষণা দেওয়া হয়, আগামী ১২ ডিসেম্বর দলের ৬ষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিল ঢাকায় অনুষ্ঠিত হবে। একইসঙ্গে সভা থেকে জানানো হয় দলের গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডের কারণে ৮জন কেন্দ্রীয় নেতাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যাদের বহিষ্কার করা হয়েছে তারা হলেন, কেন্দ্রীয় নেতা অধ্যাপক আবু সাইয়িদ, মোস্তফা মহসীন মন্টু, সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, খান সিদ্দিকুর রহমান, হেলাল উদ্দিন, আব্দুল হাসিব চৌধুরী ও লতিফুল বারী হামিম। ২০১৯ সালে পুরোনো কমিটি ভেঙে দিয়ে মোস্তফা মহসীন মন্টুর স্থলে ড. রেজা কিবরিয়াকে দলের সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়ার পর থেকেই গণফোরামের মধ্যে সাংগঠনিক সমস্যার সৃস্টি হয়।

এদিকে মোস্তফা মহসীন মন্‌টুর নেতৃত্বাধীন অংশ ইতোমধ্যে ড. রেজা কিবরিয়াসহ চার নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানায়। এই চারজন হলেন, রেজা কিবরিয়া, মহসিন রশীদ, আওম শফিক উল্লাহ ও মোশতাক আহমেদ। যারা শনিবারের কেন্দ্রীয় কমিটির সভায় মূল নেতৃত্বে ছিলেন। এই সভায় দলটির প্রতিষ্ঠাতা ড. কামাল হোসেন ভার্চুয়ালি যোগ দিয়ে বক্তব্য দেন।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি