শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০
লংমার্চে হামলার প্রতিবাদে ফেনীতে বিক্ষোভ
Published : Monday, 19 October, 2020 at 7:35 PM

ফেনী প্রতিনিধি ॥
ধর্ষণ বিরোধী শাহবাগ থেকে নোয়াখালীর উদ্দেশ্যে লং মার্চে হামলার প্রতিবাদে ফেনীতে বিক্ষোভ সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র।
সোমবার( ১৯ অক্টোবর) দুপুর ১টায় ফেনী শহরের ট্রাংক রোড শহীদ মিনারের সামনে এই  বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ সমাবেশে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) নেতা জসিম উদ্দিন তার বক্তব্যে বলেন, সাংস্কৃতিক জাগরণ ও রাজনৈতিক পরিবর্তনের জন্য আমরা রাজপথে এসেছি। আমাদের প্রতিবাদ ধর্ষণের বিরুদ্ধে, বিচারহীনতার বিরুদ্ধে। এমন কর্মসূচীতে হামলা ন্যক্কারজনক।
 সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ফেনী শহর শাখার আহবায়ক নয়ন পাশা বলেন, এই হামলাকারীরা ধর্ষণের আশ্রয় প্রশ্রয় দাতা। শুধু নোয়াখালীর বেগমগঞ্জের ঘটনা নয়- সারাদেশে বিভিন্ন এলাকায় যেমন খাগড়াছড়ির পাহাড়ি তরুণী, সিলেটের এমসি কলেজে নারী গণধর্ষণ, সাভারে নীলা রায় এবং চট্টগ্রামে ফেনীর মেয়ে ধর্ষণের ঘটনা ঘটেছে। এসব ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে তিনি পাশাপাশি এসব ঘটনায় জড়িতদের অনতিবিলম্বে দ্রুত বিচার দাবী জানান।
এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের নেতারা।
সমাবেশে বক্তারা, চলমান নারী নির্যাতনের বিরুদ্ধে ঘৃণা ও ক্ষমতার অপপ্রয়োগের মধ্য দিয়ে পার পাওয়ার সংস্কৃতির বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।
উল্লেখ্য, শনিবার (১৭ অক্টোবর) ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে বাংলাদেশের ব্যানারে লং মার্চটি ফেনীর শহীদ মিনারে সমাবেশ করে। সমাবেশ শেষ করে ফেরার সময় কুমিল্লা বাসস্ট্যান্ড এলাকায় লংমার্চকারীদের উপর অতর্কিত হামলা হয়। এ ঘটনায় ৭ জন আহত হয়।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি