শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০
রাহুলকে তিন ফরমেটেই চান লারা
Published : Tuesday, 20 October, 2020 at 8:03 PM

ক্রীড়া ডেস্ক ॥
‘সে আমার টেস্ট ব্যাটসম্যান, আমার ৫০ ওভারের ব্যাটসম্যান এবং আমার টি-টোয়েন্টি ব্যাটসম্যানও’-ব্রায়ান লারার মতো কিংবদন্তি রীতিমত প্রশংসার ফুলঝুরি ছোটালেন। কাকে নিয়ে? তিনি আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবকে নেতৃত্ব দেয়া লোকেশ রাহুল।
সম্প্রতি ভারতের প্রথম ব্যাটসম্যান হিসেবে আইপিএলের টানা তিন মৌসুমে ৫০০-এর অধিক রান করার কৃতিত্ব দেখিয়েছেন রাহুল। চলতি আইপিএলেও এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।
এখন পর্যন্ত আইপিএলের এবারের আসরে ৯ ম্যাচে ৭৫ গড় এবং ১৩৫.৬৫ স্ট্রাইকরেটে ৫২৫ রান করেছেন রাহুল। করেছেন পাঁচটি ফিফটি এবং একটি সেঞ্চুরি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে তার অপরাজিত ১৩২ রানের ইনিংসটি চলতি মৌসুমে কোনো ব্যাটসম্যানের ব্যক্তিগত সর্বোচ্চ।
এমন একজন ব্যাটসম্যানকে তিন ফরমেটেই নিয়মিত দেখতে চান ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের বরপুত্র লারা। কিংবদন্তি এই ব্যাটসম্যান মুম্বাই ইন্ডিয়ান্স এবং কিংস ইলেভেন পাঞ্জাবের দুই সুপারের রুদ্ধশ্বাস লড়াই শেষে স্টার স্পোর্টসের সঙ্গে আলাপে রাহুলকে প্রশংসায় ভাসিয়েছেন।
লারা বলেন, ‘একজন অধিনায়ক হিসেবে সে খুবই ভালো করছে। আমি তার ব্যাটিং পছন্দ করি। অধিনায়কত্ব এবং ব্যাটিং দুটোই যে সেভাবে চালিয়ে যাচ্ছে, আমার ভালো লাগে। হ্যাঁ, শুরুতে কয়েকটি ম্যাচ শেষ করে আসতে সংগ্রাম করেছিল। তবে এখন মনে হচ্ছে, এই জায়গায়ও উন্নতি করেছে।’
রোববার টি-টোয়েন্টি ইতিহাসের প্রথম ডাবল সুপার ওভারের ম্যাচে ৫১ বলে ৭৭ রানের ইনিংস খেলেন রাহুল। রুদ্ধশ্বাস লড়াইয়ের পর সুপার ওভারে ম্যাচটি জিতে নেয় তার দল কিংস ইলেভেন পাঞ্জাব। রাহুলই হন ম্যাচসেরা।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি