শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
কনটেইনারে মরে কঙ্কাল ৭ অভিবাসনপ্রত্যাশী
Published : Sunday, 25 October, 2020 at 4:20 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
প্যারাগুয়েতে একটি কনটেইনারের মধ্যে মিলেছে সাত অভিবাসনপ্রত্যাশীর কঙ্কাল। তিন মাস ধরে কনটেইনারের ভেতরে থেকে সেখানেই মরে কঙ্কালে পরিণত হয়েছেন তারা। খবর বিবিসির
খবরে বলা হয়েছে, কনটেইনারে কঙ্কাল হওয়া অভিবাসনপ্রত্যাশীদের মধ্যে তিনজন মরক্কোর এবং একজন মিসরের বলে ফরেনসিক পরীক্ষায় জানা গেছে। বিবিসি জানিয়েছে, গত ২১ জুলাই সার্বিয়া থেকে প্যারাগুয়ের উদ্দেশ্যে জাহাজে ওঠানো হয়েছিল কনটেইনারটি। তিন মাস পর অক্টোবরে সেটি প্যারাগুয়ের একটি সার কারাখানায় পৌঁছায়। পরে কনটেইনার খুলে সাতজনের চুল ও কঙ্কাল পাওয়া যায়।

জানা গেছে, সার্বিয়া থেকে কনটেইনারটি ক্রোয়েশিয়া হয়ে প্যারাগুয়ে আসার পথে অভিবাসনপ্রত্যাশীরা মিসর, স্পেন অথবা আর্জেন্টিনায় নেমে যাওয়ার পরিকল্পনা ছিল। তাদের যে পরিমাণ শুকনো খাবার ও পানি দিয়ে কনটেইনারে ঢুকানো হয়েছিল, তা ৭২ ঘণ্টায়ই শেষ হয়ে যায় বলে ধারণা পুলিশের। এই ঘটনায় তদন্ত শুরু করেছে প্যারাগুয়ে কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি