শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
গোল্ডেন বয় পুরস্কার জিতলেন হালান্ড
Published : Saturday, 21 November, 2020 at 6:57 PM

ক্রীড়া ডেস্ক ॥
বরুশিয়া ডর্টুমন্ড তারকা আর্লিং হালান্ড ২০২০ সালের গোল্ডেন বয় পুরস্কার জিতেছেন। এই পুরস্কার দেয়া হয়ে থাকে ইতালিয়ান পত্রিকা টুট্টোস্পোর্ট কর্তৃক। গত বছর পুরস্কারটি জিতেছিলেন জোয়াও ফেলিক্স।
ইউরোপের সর্বোচ্চ স্তরে খেলে এমন খেলোয়াড়দের মধ্যে যাদের বয়স ২১ বা তার নিচে তাদের মধ্যে থেকে পারফরম্যান্সের বিবেচনা এই পুরস্কার বিজয়ীকে বাছাই করা হয়। নরওয়ে জাতীয় দলের ফুটবলার এই পুরস্কার জিততে পেছনে ফেলেছেন ডর্টমুন্ডে তার সতীর্থ জাদোন সাঞ্চো, বায়ার্ন মিউনিখের আলফোনসো ডেভিস, ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড গ্রিনউড ও বার্সেলোনা সেনসেশন আনসু ফাতিকে।
২০১৯-২০ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে হালান্ড ৪৪টি গোল করেছেন। মৌসুমের মধ্যবর্তী সময়ে তিনি অস্ট্রিয়ান চ্যাম্পিয়ন সলজবার্গ থেকে বুন্দেসলিগার দল বরুশিয়া ডর্টমুন্ডে পাড়ি জমান। এরপর ১৮ ম্যাচ খেলে তিনি ১৬টি গোল করেন।
গত মৌসুমে বুন্দেসলিগায় কমপক্ষে ১০ গোল করেছেন এমন ফুটবলারদের মধ্যে মিনিট-প্রতি-গোল এর হিসাবে সবার উপরে রয়েছেন হালান্ড (৮১.৭)। তারপরে রয়েছেন বায়ার্ন মিউনিখ তারকা রবার্ট লেভানডফস্কি (৮১.২)।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি