রবিবার, ২৪ জানুয়ারি, 2০২1
রমিজ রাজার চেয়ে আমার ছেলের ক্রিকেট জ্ঞান বেশি
Published : Monday, 23 November, 2020 at 7:31 PM

ক্রীড়া ডেস্ক ॥
নিজ দেশের সাবেক তারকা ক্রিকেটার রমিজ রাজার ক্রিকেট জ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও তারকা অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। তার মতে, রমিজ রাজার চেয়ে তার ১২ বছরের ছেলের ক্রিকেট জ্ঞান ও সচেতনতা বেশি।
পাকিস্তানের সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তানকে দেয়া সাক্ষাৎকারে এ কথা বলেছেন হাফিজ। সাবেক খেলোয়াড় হিসেবে রমিজের জন্য যথাযথ সম্মান আছে বলে জানিয়েছেন হাফিজ। তবে সাম্প্রতিক সময়ে করা নানান মন্তব্যের কারণে রমিজের ক্রিকেট জ্ঞান নিয়ে সংশয় জেগেছে হাফিজের।
কোনো রাখঢাক না রেখে তিনি সরাসরিই বলেছেন, ‘সাবেক খেলোয়াড় হিসেবে তার প্রতি আমার পূর্ণ শ্রদ্ধা রয়েছে। তবে আপনি যদি আমার ১২ বছরের ছেলের সঙ্গে কথা বলেন, তাহলে বুঝতে পারেন ওর ক্রিকেট জ্ঞান, সচেতনতা রমিজ ভাইয়ের চেয়ে বেশি।’ কিছুদিন আগে নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত এক ভিডিওতে মোহাম্মদ হাফিজকে অবসর নিতে বলেছিলেন রমিজ। সেই ভিডিওতে সিনিয়র ক্রিকেটারদের পরামর্শ দিয়ে রমিজ বলেছিলেন, সম্মানের সহিত যেন অবসর নিয়ে নেন হাফিজরা এবং তরুণ ক্রিকেটারদের জায়গা ছেড়ে দেন।
সেই মন্তব্যের জের ধরে হাফিজ জানিয়েছেন, অবসর নেয়া কিংবা না নেয়া পুরোপুরি তার ব্যক্তিগত সিদ্ধান্ত। তার ভাষ্য, ‘আমি যদি ফিটনেস কিংবা পারফরম্যান্সের মানদ- পূরণ করতে না পারি অথবা দেখি যে পাকিস্তানের জন্য ভালো কেউ প্রস্তুত আছে, তাহলে আমি খুশি মনেই চলে যাব। আমার ক্রিকেট ক্যারিয়ার নিয়ে আমি সন্তুষ্ট।’
এসময় রমিজের ইউটিউব চ্যানেলের ভিডিওগুলো টাকা দিয়ে প্রমোশনের বিষয়েও কথা বলেন হাফিজ, ‘রমিজ ভাই যদি টাকা দিয়ে নিজের ইউটিউব চ্যানেল বুস্ট করে এসবই করতে চায়, আমি তাকে আটকাতে পারব না। তবে আমি যতদিন ফিট আছি ও পারফর্ম করতে থাকব, ততদিন পাকিস্তানের হয়ে খেলে যাব।’
ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের সবশেষ টি-টোয়েন্টি সিরিজেও সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন হাফিজ। সেই সিরিজে ১৫৫ গড়ে রান করেছেন তিনি, যা তাকে পাইয়ে দেয় সিরিজসেরার পুরস্কার। এখন নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার অপেক্ষায় রয়েছেন তিনি।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি