বুধবার, ২০ জানুয়ারি, 2০২1
ঘাস চাষ শিখতে বিদেশ সফর কাল প্রকল্প উঠছে একনেকে
Published : Tuesday, 24 November, 2020 at 8:52 PM

স্টাফ রিপোর্টার:
জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় মঙ্গলবার (২৩ নভেম্বর) ছয়টি প্রকল্প অনুমোদন পেতে যাচ্ছে। তার মধ্যে রয়েছে সম্প্রতি বেশ আলোচনা-সমালোচনার জন্ম দেয়া মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ‘প্রাণিপুষ্টির উন্নয়নে উন্নত জাতের ঘাস চাষ সম্প্রসারণ ও লাগসই প্রযুক্তি হস্তান্তর’ প্রকল্পটি। উন্নত জাতের ঘাস চাষ দেখতে প্রকল্পে সরকারি কর্মকর্তাদের বিদেশ সফরের সংস্থান রাখায় এই আলোচনা-সমালোচনার জন্ম হয়।
প্রকল্প সূত্র বলছে, প্রকল্পটির মোট ব্যয় ধরা হয়েছে ১০১ কোটি ৫৩ লাখ টাকা। তার মধ্যে ৩২ জন কর্মকর্তার বিদেশ সফরের জন্য ৩ কোটি ২০ হাজার টাকা বরাদ্দ রয়েছে। অর্থাৎ প্রত্যেক কর্মকর্তার পেছনে খরচ বরাদ্দ রাখা হয়েছে ১০ লাখ করে।
এই প্রকল্পটি ছাড়াও আগামীকালের একনেকে প্রধানমন্ত্রী কার্যালয়ের ‘খুরুশকুল বিশেষ আশ্রয়ণ’ প্রকল্প; স্থানীয় সরকার বিভাগ/স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ‘ওয়েস্টার্ন ইকোনমিক করিডোর অ্যান্ড রিজিওনাল এনহেন্সমেন্ট প্রোগ্রাম (ইউকেয়ার) ফেজ-১: রুরাল কানেকটেভিটি, মার্কেট অ্যান্ড লজিস্টিক ইনফ্রাস্ট্রাকচার ইম্প্রোভমেন্ট (আরসিএমএলআইআইপি)’ প্রকল্প; স্থানীয় সরকার বিভাগ/স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ‘ইউকেয়ার ফেজ-১: ঝিনাইদহ-যশোর মহাসড়ক (এন-৭) উন্নয়ন’ প্রকল্প; নৌপরিবহন মন্ত্রণালয়ের ‘পায়রা বন্দরের কার্যক্রম পরিচালনার লক্ষ্যে প্রয়োজনীয় অবকাঠামো/সুবিধাদির উন্নয়ন (দ্বিতীয় সংশোধন) প্রকল্প এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ‘শেখ হাসিনা তাঁতপল্লি স্থাপন প্রথম পর্যায় (প্রথম সংশোধিত)’ প্রকল্প অনুমোদন হওয়ার কথা রয়েছে।
আর পানি সম্পদ মন্ত্রণালয়ের ‘নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার ডিংগাপোতা হাওরের অভ্যন্তরে খাল পুনঃখনন ও ফসল পরিবহন ব্যবস্থার উন্নয়ন’ প্রকল্পটি একনেক সভাকে অবহিত করা হবে।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি