রবিবার, ২৪ জানুয়ারি, 2০২1
আফ্রিকান ফুটবল প্রধানকে ৫ বছরের জন্য নিষিদ্ধ করল ফিফা
Published : Tuesday, 24 November, 2020 at 7:23 PM

ক্রীড়া ডেস্ক ॥
আফ্রিকান ফুটবলের প্রধান আহমাদ আহমাদকে দুর্নীতির দায়ে ৫ বছরের জন্য নিষিদ্ধ করেছে ফিফা। সোমবার এই ঘোষণা দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।
২০১৭ সালের মার্চ থেকে কনফেডারেশন অব আফ্রিকান ফুটবলের (সিএএফ) সভাপতির দায়িত্ব পালন করছেন মাদাগাস্কার নাগরিক আহমাদ। ‘প্রশাসনিক ইস্যুতে’ ফিফা নিষিদ্ধ করার সময় তিনি ২০২১ সালের নির্বাচনেও সভাপতি প্রার্থী ছিলেন। এক বিজ্ঞপ্তিতে ফিফা জানায়, ‘দায়িত্ব পালনের সময় আহমদ নৈতিকতা বিসর্জন দিয়েছেন। বিভিন্নজনকে উপহার সামগ্রী দেয়ার প্রস্তাব দিয়েছেন, অর্থের অপব্যবহার করেছেন এবং সিএএফের সভাপতি পদকে কলঙ্কিত করেছেন।’
ক্রীড়া সামগ্রী কোম্পানীর সাথে অবৈধ লেনেদেনে সম্পৃক্ততা, মক্কায় উমরাহ পালন ও সংগঠনকে অর্থ প্রদানসহ বিভিন্ন অপকর্মের জন্য আহমাদকে ২ লাখ সুইস ফ্রাঙ্ক জরিমানাও করা হয়েছে।
করোনা পজিটিভ হওয়ার কারণে গত সপ্তাহে ২০ দিনের জন্য দায়িত্ব থেকে অব্যাহতি নেয়া ৬০ বছর বয়সি এই কর্মকর্তা ‘সব ধরনের ক্রীড়া কর্মকান্ড থেকে নিষেধাজ্ঞার’ বিরুদ্ধে কোর্ট অব আর্বিট্রেশন ফর স্পোর্টসে (সিএএস) আপিল করতে পারবেন।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি