মঙ্গলবার, ১৯ জানুয়ারি, 2০২1
মাঠের খেলায় নিজেদের প্রমাণ করতে চান মিঠুন
Published : Wednesday, 25 November, 2020 at 7:52 PM

ক্রীড়া ডেস্ক ॥
বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শুরু হয়ে গেছে মঙ্গলবার। চারটি দল এরই মধ্যে প্রথম ম্যাচের জয় পরাজয়ের স্বাদ পেয়েছে। দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রাম বেক্সিমকো ঢাকার বিপক্ষে মাঠে নামছে। তার আগে সৌম্য-লিটন-মোসাদ্দেক-মোস্তাফিজুর-তাইজুল-মুমিনুলদের নিয়ে বেশ ভালো দল গড়েছে তারা। এর বাইরেও যুব বিশ্বকাপজয়ী দুই ক্রিকেটার রাকিবুল হাসান ও শরিফুল ইসলাম আছেন। অধিনায়ক মোহাম্মদ মিঠুন অবশ্য এই দল নিয়ে দারুণ খুশি। তবে খুব সন্তুষ্ট হলেও মিঠুন নিজেদের প্রমাণ করতে চান মাঠের খেলাতেই।
টুর্নামেন্টে মুশফিকের বেক্সিমকো ঢাকার বিপক্ষে ম্যাচ দিয়েই যাত্রা শুরু করবে চট্টগ্রাম। এর আগে বুধবার মিঠুন বলেছেন, ‘আলহামদুলিল্লাহ আমি আমার দল নিয়ে অনেক খুশি। আমরা অবশ্যই ভারসাম্যপূর্ণ একটা দল। এখন মাঠে প্রমাণ করতে হবে। আমি মনে করি যে, আমরা যদি স্বাভাবিক খেলাটা খেলতে পারি। তাহলে ইতিবাচক ফলাফল আসবে।’ মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকারকে পিছনে ফেলে গাজী গ্রুপ চট্টগ্রামের অধিনায়ক নির্বাচিত হয়েছেন মোহাম্মদ মিঠুন। টি-টোয়েন্টি ফরম্যাটে এর আগে কখনো নেতৃত্ব দেননি তিনি। এবার বড় মঞ্চে বড় পরীক্ষা। যেখানে ভবিষ্যত নিয়ে ভাবছেন না মিঠুন, বর্তমানে বিশ্বাসী তিনি। বাংলাদেশ ‘এ’ দলের পাশাপাশি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে টুকটাক অধিনায়কত্ব করার অভিজ্ঞতা আছে মিঠুনের। তবে বাংলাদেশ দলের বর্তমান টেস্ট অধিনায়ক মুমিনুল ও ঘরোয়া ক্রিকেটের পরীক্ষিত অধিনায়ক সৈকতকে টপকে তার কাঁধে দায়িত্বভার উঠবে, বিষয়টি কিছুটা হলেও অকল্পনীয়।
সব ছাপিয়ে চট্টগ্রাম দলের অধিনায়ক হয়েছেন মিঠুন। আগামীকাল (২৬ নভেম্বর) নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে তারা। মূল মঞ্চে নামার আগে আজ (২৫ নভেম্বর) গণমাধ্যমের মুখোমুখি হয়ে মিঠুন জানান, দল থেকে তাকে যোগ্য মনে করতেই এই দায়িত্বভার দিয়েছে।
মিঠুন বলেন, ‘সবার আগে আমি খুব আনন্দিত। আমাকে যোগ্য মনে করেছে তারা। আমি অবশ্যই আমার দিক থেকে শতভাগ চেষ্টা করবো, আমার নিজের এবং দলের সেরা পারফরম্যান্সটা বের করে আনতে।’
‘লক্ষ্য নির্ধারণের কথা যদি বলি, মাত্র টুর্নামেন্ট শুরু হলো। আমি ভবিষ্যত নিয়ে চিন্তা করি না, বর্তমানে থাকতেই বেশি পছন্দ করি। আমার লক্ষ্য ম্যাচ বাই ম্যাচ। এমনকি প্রতিটা বল আমার কাছে গুরুত্বপূর্ণ। কালেকের ম্যাচে আমি যেটা মনে করি, যারা সেরা ক্রিকেটটা খেলবে তারাই জিতবে।’- সাথে যোগ করেন তিনি।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি