শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
বাইডেনের শপথ গ্রহণের নিরাপত্তায় ২০ হাজার সেনা মোতায়েন
Published : Thursday, 14 January, 2021 at 9:11 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
আমেরিকার নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে রাজধানী ওয়াশিংটনে নিরাপত্তা প্রদানের জন্য ২০ হাজার সেনা মোতায়েন করা হবে। এর আগে গত ৬ জানুয়ারি সদ্য বিদায়ী প্রেসিডেন্ট ট্রাম্পের উগ্রবাদী সমর্থকদের সহিংসতার জন্য শপথ গ্রহণ অনুষ্ঠানে নতুন করে সহিংসতার আশঙ্কা একদমই বাদ দেওয়া যায় না। এ কারণে শপথ গ্রহণে নিরাপত্তা জোরদার করতে ২০ হাজার সেনা মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

বুধবার (১৩ জানুয়ারি) ওয়াশিংটন মেট্রোপলিটন পুলিশ প্রধান রবার্ট কনটি জানান, রাজধানী ওয়াশিংটনে নিরাপত্তা জোরদারের জন্য ন্যাশনাল গার্ডের ২০ হাজারেরও বেশি সদস্য মোতায়েন করা হতে পারে। এর আগে সপ্তাহের শুরুতে দেশটির প্রতিরক্ষা সদরদপ্তর পেন্টাগন ওয়াশিংটনে শপথগ্রহণ অনুষ্ঠানে ন্যাশনাল গার্ডের ১৫ হাজার সদস্য মোতায়েন করার জন্য অনুমোদন দিয়েছিল। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই পুলিশ প্রধানকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করার জন্য কঠোর হুঁশিয়ারি দিয়েছেন। বলেছেন, শপথ গ্রহণের আগে চরমপন্থিদের পক্ষ থেকে সহিংসতা হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়ার মতো নয়।

তদন্ত সংস্থা এফবিআই’র পরিচালক ক্রিস্টোফার ওয়েরে এবং ইউনাইটেড স্টেস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসের ভারপ্রাপ্ত কেনেথ কিউসিনেলি শপথ গ্রহণের বিষয়ে উগ্রবাদী সহিংসতা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে। এছাড়াও বলেছেন, শিগগিরই তারা একটি জাতীয় হুমকির ব্যাপারে বুলেটিন প্রচার করবে যাতে সকল নাগরিকদের সতর্ক অবস্থানে থাকার জন্য বলা হবে।

সূত্র : রয়টার্স


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি