বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
ডিএজি রুপাকে আড়াই ঘণ্টাব্যাপী দুদকের জিজ্ঞাসাবাদ
Published : Thursday, 21 January, 2021 at 7:48 PM

স্টাফ রিপোর্টার:
কারাবন্দি ঠিকাদার জি কে শামীমসহ বিভিন্ন আসামির জামিন করিয়ে দিতে অর্থের লেনদেনসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপাকে আড়াই ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
বুধবার (২০ জানুয়ারি) দুপুর ১টা ৫৮ মিনিটে তিনি দুদক কার্যালয়ে হাজির হন। সেখান থেকে তাকে জিজ্ঞাসাবাদ কক্ষে নিয়ে যাওয়া হয়। দুদকের উপপরিচালক ইব্রাহিমের নেতৃত্বাধীন একটি দল তাকে জিজ্ঞাসাবাদ করে। রুপাকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হয়। বিকেল ৪টা ৩৮ মিনিটে তিনি বের হয়ে আসেন।
বের হয়ে সাংবাদিকদের তিনি বলেন, ‘আমার বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক। কাউকে জামিন দেয়া একমাত্র আদালতের এখতিয়ার।’ তবে দুদকের জিজ্ঞাসাবাদে হাজির না হতে অনেক চেষ্টা করেন এই ডিএজি। গত বছরের ২৮ অক্টোবর দুদকের উপপরিচালক মো. ইব্রাহিম স্বাক্ষরিত নোটিশের মাধ্যমে দুদকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয় তাকে। দুদকের ওই নোটিশে গত বছরের ৪ নভেম্বর হাজির হওয়ার কথা ছিল।
তিনি সেদিন হাজির না হয়ে উল্টো দুদকের তলব আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে আদালতে রিট করেন। পরে তলবি নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে রুপার রিট আবেদনটি গত বছরের ৩ ডিসেম্বর বিচারপতি মো. মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ খারিজ করে দেন।
হাইকোর্ট তার রিটটি খারিজ করে দিলে ফের ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে দুদক। দ্বিতীয়বারের তলবি নোটিশে ২৭ জানুয়ারি কমিশনের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়। একইসঙ্গে তার ব্যাংক হিসাব অনুসন্ধানে দেশের ৫৬টি ব্যাংকে চিঠি পাঠায় সংস্থাটি।





সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি