শুক্রবার, ০৫ মার্চ, 2০২1
স্ত্রীসহ সাবেক এমপি আউয়ালের তিন মামলায় চার্জশিট
Published : Thursday, 21 January, 2021 at 7:58 PM

স্টাফ রিপোর্টার:
সরকারি খাস জমি দখল ও অবৈধভাবে পুকুর ভরাটের অভিযোগে পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল ও তার তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে তিন মামলায় চার্জশিট (অভিযোগপত্র) অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। বুধবার দুদক প্রধান কার্যালয় থেকে চার্জশিটের (অভিযোগপত্র) অনুমোদন করা হয়।
বিষয়টি নিশ্চিত করেছেন কমিশনের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য। এই তিনটি মামলা তদন্ত করেন দুদকের উপ পরিচালক মো. আলী আকবর। দুদকের করা অনুসন্ধান থেকে জানা যায়, ২০১৯ সালের ৩০ ডিসেম্বর পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য এ.কে.এম.এ আউয়াল সরকারি খাস জমি দখল করে ওই জমিতে অবৈধভাবে তাঁর স্ত্রী মিসেস লায়লা পারভীনের নামে একটি দ্বিতল ভবন নির্মাণ করেন।
দুদকের পৃথক আরও একটি অনুসন্ধান থেকে জানা যায়, এমপি আউয়াল ভিপি 'ক' তফসিলভুক্ত রাজার পুকুর নামে পিরোজপুরের একটি পুকুর ভরাট করে অবৈধভাবে দখল ও আউয়াল ফাউন্ডেশন নামে আরও একটি সরকারি তফসিলভুক্ত জমি দখল করে ভবন নির্মাণ করেন।
সরকারি খাস জমি দখল, অবৈধভাবে পুকুর ভরাট করার অভিযোগের সত্যতা পাওয়ায় এ কে এম আউয়াল এবং তার স্ত্রী মিসেস লায়লা পারভীন এর বিরুদ্ধে দণ্ডবিধির ৪২০, ৪০৯ ও ১০৯ ধারা এবং ১৯৪৭ সনের ২ নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় তিনটি মামলায় চার্জশিট অনুমোদন করা হয়।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি