বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
বাইডেন শিগগিরই বাংলাদেশে আসবেন, আশা পররাষ্ট্রমন্ত্রীর
Published : Thursday, 25 February, 2021 at 8:54 AM

আন্তর্জাতিক ডেস্ক ॥
যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন শিগগিরই বাংলাদেশে আসবেন বলে প্রত্যাশার কথা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় মঙ্গলবার দেশটির পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি জে ব্লিনকেনের সঙ্গে ফোনালাপে এই প্রত্যাশা ব্যক্ত করেন পররাষ্ট্রমন্ত্রী।
বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তিন দিনের সফরে পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্রে আছেন। ওয়াশিংটনে অবস্থানরত পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে করোনাভাইরাসের কারণে সরাসরি বৈঠক করতে না পেরে দুঃখ প্রকাশ করেন ব্লিনকেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফোনালাপে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের সম্পর্ককে আরও গভীর করার ইচ্ছা ব্যক্ত করেন। দুদেশের সম্পর্ককে আরও শক্তিশালী এবং বৈশ্বিক বিষয়ে সহযোগিতা বৃদ্ধির জন্য তারা সম্মত হন। পররাষ্ট্রমন্ত্রী মোমেন আশাবাদ ব্যক্ত করেন, খুব শিগগিরই যুক্তরাষ্ট্রের সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশ সফর করবেন। তিনি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী ব্লিনকেনকেও বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন দেখতে এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব উপলক্ষে ঢাকা সফরের আমন্ত্রণ জানান বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি