শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
একদিনে কেজিতে পেঁয়াজের দাম বাড়ল ১০ টাকা
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Sunday, 7 March, 2021 at 4:14 PM

রাজধানীর বাজারগুলোতে হঠাৎ করেই বেড়ে গেছে পেঁয়াজের দাম। একদিনের ব্যবধানে খুচরা বাজারে কেজিপ্রতি প্রায় ১০ টাকা বেড়েছে পেঁয়াজের দাম। আর পাইকারি বাজারে কেজিতে বেড়েছে ৭-৮ টাকা পর্যন্ত। পেঁয়াজের হঠাৎ এই দাম বাড়ার কারণ নিয়ে পাইকারি ব্যবসায়ীরা বলেন, বাজারে এখন দেশি যে পেঁয়াজ বিক্রি হচ্ছে, তা মুড়ি কাটা। এই পেঁয়াজের সরবরাহ আস্তে আস্তে কমে যাচ্ছে। ফলে পেঁয়াজের দাম বেড়েছে।
অপরদিকে খুচরা ব্যবসায়ীরা বলেন, পেঁয়াজের সরবরাহ কমার পাশাপাশি রমজানের সময় এগিয়ে আসাও পেঁয়াজের দাম বাড়ার একটা কারণ। মাসখানেক পরেই রমজান শুরু। এই রমজানকে কেন্দ্র করেই আগে থেকে পেঁয়াজের দাম বাড়ানো হচ্ছে। রোজায় পেঁয়াজের দাম বেড়েছে যাতে কেউ এমন অভিযোগ করতে না পারে।

রোববার রাজধানীর মিরপুর-২, কাজীপাড়া, শেওড়াপাড়া, কারওয়ান বাজার, হাতিরপুল বাজার ঘুরে দেখা গেছে, মানভেদে প্রতি কেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪৫ টাকা। যা গত শুক্রবারও ৩০ থেকে ৩৫ টাকার মধ্যে ছিল। কিন্তু শনিবার হঠাৎ করেই পাইকারি বাজারে পেঁয়াজের দাম বেড়ে গেছে। এ কারণে খুচরা ব্যবসায়ীরাও দাম বাড়িয়ে পেঁয়াজ বিক্রি করছেন। কাজীপাড়ার ব্যবসায়ী মো. আলমগীর পেঁয়াজের দাম নিয়ে বলেন, এভাবে পেঁয়াজের দাম বাড়বে ভাবতেই পারিনি। আগে যদি জানতাম এভাবে পেঁয়াজের দাম বাড়বে, তাহলে বেশি করে পেঁয়াজ কিনে রাখতাম।

কারওয়ান বাজারে ৪০ টাকা কেজি পেঁয়াজ বিক্রি করা স্বপন মিয়া বলেন, আগে পাইকারি বাজার থেকে ২৫ টাকা কেজিতে পেঁয়াজ কিনেছি। শনিবার সেই পেঁয়াজ ৩৫ টাকা কেজিতে কিনতে হয়েছে। এই দামে পেঁয়াজ কিনে অন্যান্য খরচ দিয়ে ৪o টাকার নিচে বিক্রি করা যায় না।
শ্যামবাজারের পেঁয়াজ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ও রাজ ট্রেডার্সের মালিক হাজী মোহাম্মদ মাজেদ এ বিষয়ে জানান, আগে আমরা পেঁয়াজের কেজি ২৫-২৮ টাকা বিক্রি করেছি। এখন ৩৬-৩৭ টাকা কেজি বিক্রি করতে হচ্ছে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি