শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
হেফাজতের ঢাকা মহানগরের আরেক সহসভাপতি গ্রেপ্তার
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Wednesday, 21 April, 2021 at 8:10 AM

হেফাজতে ইসলামের ঢাকা মহানগরের সহসভাপতি ও খেলাফত মজলিসের নায়েবে আমির মুফতি আহমদ আলী কাসেমীকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর বাড্ডা তাঁকে গ্রেপ্তার করা হয়।  হেফাজতের ঢাকা মহানগরীর প্রচার সম্পাদক আব্দুল মুবিন এ তথ্য জানিয়েছেন। এর আগে আজ হেফাজতে ইসলাম বাংলাদেশের ঢাকা মহানগরের সহসভাপতি ও খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা কোরবান আলীকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর বাসাবোর বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

দুজনের গ্রেপ্তারের বিষয়টি তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) যুগ্ম কমিশনার মাহবুব আলম। তিনি বলেন, ‘আজ বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর বাসাবোর নিজ বাসা থেকে গোয়েন্দা পুলিশের একটি দল কোরবান আলীকে গ্রেপ্তার করেছে। একই সময় বাড্ডা থেকে মুফতি আহমদ আলী কাসেমীকে গ্রেপ্তার করা হয়। তাঁদের বিরুদ্ধে সাম্প্রতিক সময়ে হেফাজতের তাণ্ডব ও ২০১৩ সালে শাপলা চত্বরের ঘটনার অভিযোগ রয়েছে। তাঁরা এখন ডিবি হেফাজতে রয়েছেন। আগামীকাল তাঁদের আদালতে পাঠানো হবে।’

গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর ঘিরে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করেন হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। সেই বিক্ষোভ সহিংসতায় রূপ নেয়। ওই সংঘাতে প্রাণ হারান অন্তত ১৮ জন। সেসব ঘটনায় একাধিক মামলা হয়। মামলার আসামিদের ধরতে অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী।
গত ১৮ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গ্রেপ্তার করা হয় হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব ও খেলাফতে মজলিসের মহাসচিব মামুনুল হককে। ২০২০ সালের মোহাম্মদপুর থানার একটি ভাঙচুর ও নাশকতার মামলায় গতকাল সোমবার তাঁকে সাত দিনের রিমান্ডে নেয় পুলিশ।

আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি