শুক্রবার, ২৩ জুলাই, 2০২1
ভ্যারিয়েন্ট চিহ্নিতে ভারত ফেরতদের পরীক্ষা করা হবে
Published : Sunday, 16 May, 2021 at 9:33 PM

স্টাফ রিপোর্টার:
করোনার ভারতীয় ধরন চিহ্নিত করতে সেখান থেকে যারা দেশে ফিরেছেন তাদের সবাইকে পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা। রবিবার দুপুরে গণমাধ্যমকর্মীদের এ কথা জানান তিনি। এর আগে ডিএনসিসি হাসপাতালে চিকিৎসাধীন ভারত ফেরত দুইজনের শরীরে করোনা শনাক্ত হলেও তারা ভারতীয় ভ্যারিয়েন্টে আক্রান্ত কি না তা এখনো নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছিলেন মহাখালী করোনা হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন।
এই দুজনের শারীরিক অবস্থা স্বাভাবিক আছে জানিয়ে নাসির উদ্দিন বলেন, এই দুজনকে আলাদা রাখা হয়েছে। তাদের এখনো অক্সিজেন সাপোর্ট লাগছে না। তাদের জিনোম সিকোয়েন্সের জন্য পাঠানো হয়েছে, শনাক্ত হলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পরবর্তী তথ্য জানানো হবে।
ডিএনসিসি হাসপাতালের পরিচালক বলেন, এক হাজার শয্যা ও প্যাথলজি প্রস্তুত থাকলেও রোগীর সংখ্যা এখন অনেক কম। ৫৭ জন রোগী ভর্তি রয়েছে যার মধ্যে ৪০ জন আছে আইসিইউতে।
অসচেতনভাবে ঈদ যাত্রার কারণে সামনে রোগীর সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন হাসপাতালের পরিচালক।






সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি