সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
রমিজকে হাফিজের অভিনন্দন
Published : Tuesday, 14 September, 2021 at 8:59 PM

ক্রীড়া ডেস্ক ॥
গত বছরের কথা। মোহাম্মদ হাফিজ ও রমিজ রাজার মধ্যে দ্বন্দ্ব পৌঁছেছিল চরমে। হাফিজকে অবসরের জন্য চাপ দিতে বারবার মিডিয়ায় উচ্চকণ্ঠ ছিল রমিজের। তাতে একসময় বাধ্য হয়ে জবাব দেন হাফিজ। রমিজের ক্রিকেট বোধ ও ম্যাচ সচেতনতা নিয়ে তিনি প্রশ্ন তোলেন। সেই বিতর্ক একপাশে সরিয়ে রেখে পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান নির্বাচিত হওয়া রমিজকে অভিনন্দন জানালেন ডানহাতি অলরাউন্ডার। বিনা প্রতিদ্বন্দ্বিতায় সোমবার পিসিবির ৩৬তম চেয়ারম্যান হয়েছেন সাবেক অধিনায়ক ও ধারাভাষ্যকার রমিজ। যেই হাফিজের সমালোচনায় কোনো রাখঢাক রাখেননি তিনি, সেই তার কাছ থেকে পেলেন অভিনন্দন। টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পাওয়া অলরাউন্ডার টুইটারে লিখেছেন, ‘পিসিবির চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় রমিজকে অভিনন্দন। শুভকামনা রইল।’ রমিজকে হাফিজের অভিনন্দন জানানোর ব্যাপারটি অনেকের কাছে বিস্ময়কর লাগা অস্বাভাবিক নয়। নানা সময় সাবেক ব্যাটসম্যান অভিযোগ করেন, হাফিজের ফিল্ডিং দুর্বল। গত বছর পাকিস্তানের ইংল্যান্ড সফরের আগে ইউটিউবে রমিজ বলেছিলেন, পাকিস্তানের ক্রিকেটের ভালোর জন্যই তরুণদের জায়গা করে দিতে খেলা ছেড়ে দেওয়া উচিত তার। এমন সব অভিযোগেও মেজাজ ঠা-া রেখেছিলেন হাফিজ। তবে নিউ জিল্যান্ড সফরের আগে আবারও একই প্রসঙ্গ উঠলে ডানহাতি ব্যাটসম্যান ও স্পিনার সোজাসাপ্টা জবাব দেন, ‘ক্রিকেটার হিসেবে পাকিস্তানের জন্য রমিজ ভাইয়ের অবদান আমি স্বীকার করি। যদিও তার মতামতকে শ্রদ্ধা করি আমি, কিন্তু তার ক্রিকেট বোধ ও ম্যাচ সচেতনতা নিয়ে আমার প্রশ্ন আছে।
 আমার ১২ বছর বয়সী ছেলেরও তার চেয়ে বেশি ক্রিকেট বোধ ও ম্যাচ সচেতনতা আছে।’ রমিজ ও হাফিজের উষ্ণ সম্পর্ক যে শীতল হতে শুরু করেছে তা বোঝাই যাচ্ছে। বোর্ডের চেয়ারম্যান হওয়ার আগেই মনোনয়ন পেয়ে খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করেন রমিজ।
বিশ্বকাপের দল বাছাইয়েও নাকি তার কিঞ্চিৎ ভূমিকা আছে। যেই হাফিজকে অবসরে পাঠাতে বারবার চাপ দিয়েছেন, সেই তাকে কিন্তু এই মিশনে রেখেছেন রমিজ।   



সম্পাদক : জয়নাল হাজারী: মোবা: ০১৩১২৩৩৩০৮০।  প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  চীফ রিপোর্টার: ডিবি বৈদ্য: ০১৭৩৬-১৪৯২১০।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি