বুধবার, ২৫ মে, 2০২2
তাহসান-পরীমনির চেয়েও এগিয়ে হানিফ সংকেত
Published : Friday, 1 October, 2021 at 7:09 PM

বিনোদন ডেস্ক ॥
বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও উপস্থাপক এ কে এম হানিফ। যিনি হানিফ সংকেত নামেই অধিক পরিচিত। ম‌্যাগাজিন অনুষ্ঠান ‘ইত‌্যাদি’-এর নান্দনিক উপস্থাপনা তাকে এনে দিয়েছে দারুণ দর্শকপ্রিয়তা। প্রযুক্তির এই যুগে সোশ‌্যাল মিডিয়ায় সরব হানিফ সংকেত। ফেসবুকে তার নামে একটি পেজ রয়েছে। তাতে নিয়মিত কাজের আপডেট তথ‌্য ভক্তদের সঙ্গে শেয়ার করে থাকেন। বেশ আগে ফেসবুক কর্তৃপক্ষ তার অফিশিয়াল ফেসবুক পেজে ব্লু টিক দিয়েছে। এবার তার এই পেজে ফলোয়ার বা অনুসারীর সংখ‌্যা হলো ১০ মিলিয়ন অর্থাৎ ১ কোটি।

এই মাইলফলক অর্জনের পর হানিফ সংকেত তার অনুসারীদের উদ্দেশ্য কৃতজ্ঞা প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘আমাদের এই দীর্ঘ পথ পরিক্রমায় কোটি হৃদয়েরও বেশি মানুষ দেশ বা বিদেশ, যে যেখান থেকে প্রাণ স্পর্শে-আনন্দ হর্ষে-সৎ আদর্শে-চিন্তার উৎকর্ষে-ভালোবেসে আমাদের এই ফেসবুক পেজে সহযাত্রী হয়েছেন, সবাইকে জানাচ্ছি আন্তরিক অভিনন্দন। আপনাদের ভালোবাসায় আমরা ধন্য। শুভ কামনা সবার জন্য।’

জানা যায়, দেশের শোবিজ অঙ্গনে হানিফ সংকেতই প্রথম ব‌্যক্তিত্ব যার অনুসারী সংখ‌্যা ১ কোটির মাইলফলক স্পর্শ করলো। তার কাছাকাছি রয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী-অভিনেতা তাহসান খান। তার অনুসারী সংখ‌্যা ৯৬ লাখের বেশি। তাহসানের পরের স্থানে রয়েছেন চিত্রনায়কা পরীমনি। এ অভিনেত্রীর অফিশিয়াল পেজে অনুসারীর সংখ‌্যা ৯৫ লাখের অধিক। বিটিভির জনপ্রিয় ‘যদি কিছু মনে না করেন’ ম্যাগাজিন অনুষ্ঠানের মাধ্যমে দর্শকের নজর কাড়েন হানিফ সংকেত। ১৯৮৫ সাল পর্যন্ত প্রচার হয়েছে এটি। হানিফ সংকেত ১৯৮৯ সালে বিটিভিতে নিয়ে আসেন ‘ইত্যাদি’। যা এখনো ধারাবাহিকভাবে প্রচার হচ্ছে। প্রতি মাসেই অনুষ্ঠানটির নতুন পর্ব প্রচার হয়ে থাকে। যা দেশের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় ও দীর্ঘস্থায়ী ম্যাগাজিন অনুষ্ঠান।

পাশাপাশি অভিনেতা, লেখক, নাট‌্যনির্মাতা হিসেবেও হানিফ সংকেতের খ‌্যাতি রয়েছে। তার নির্মিত উল্লেখযোগ‌্য নাটক হলো—‘দুর্ঘটনা’, ‘আয় ফিরে তোর প্রাণের বারান্দায়’, ‘তোষামোদে খোশ আমোদে’, ‘বিপরীতে হিত’, ‘পুত্রদায়’ প্রভৃতি।


প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি