বুধবার, ২৫ মে, 2০২2
মহাকাশে সিনেমার শুটিং!
Published : Wednesday, 6 October, 2021 at 11:08 AM

বিনোদন ডেস্ক্ ।
মহাকাশে প্রথম কুকুর, এরপর প্রথম নারী এবং পুরুষ, সবশেষ মহাকাশে সিনেমার শুটিং করার রেকর্ড করতে যাচ্ছে রাশিয়া। এর মধ্যদিয়ে যুক্তরাষ্ট্রকে টেক্কা দিচ্ছে দেশটি।  মঙ্গলবার ‘দ্য চ্যালেঞ্জ’ সিনেমার শুটিং করতে পৃথিবী ছেড়েছেন রাশিয়ান উইলিয়া পেরেসিলদ এবং পরিচালক ক্লিম শিপেঙ্কো।  বাংলাদেশ সময় বেলা তিনটার দিকে কাজাখস্তানের বাইকনুর কসমোড্রোম থেকে তারা যাত্রা শুরু করেন।

তাদের বহনকারী মহাকাশযানটি সন্ধ্যা ৬টা ১২ মিনিটে মহাকাশ স্টেশনে পৌঁছেছে বলে জানানো হয়েছে। রাশিয়ার এই দলের নেতৃত্ব দিচ্ছেন মহাকাশচারী অ্যান্টন শাকপ্লেরভ। ১২ দিনের এই মিশনে তারা মহাকাশযান সোয়ুজ এমএস ১৯ এ করে ঘুরবেন। এসময় শুটিং করবেন, দ্য চ্যালেঞ্জ নামের সিনেমাটির।  

রাশিয়ার মহাকাশ গবেষণা সংস্থার মাধ্যমে সম্প্রচার করা বক্তব্যে অখিনেত্রী ইউলিয়া পেরেসিলদ বলেছেন, ‘আমার জন্য মহাকাশ একটি আকর্ষণীয় স্থান। সেখানে কোনো সীমান্ত নেই। সিনেমার চরিত্রের জন্য তিন হাজার ব্যক্তির মধ্যে আমাকে বাছাই করা হয়েছে।’ এই দলের নেতৃত্বে থাকা মহাকাশচারী শাকপ্লেরভ বলেছেন, ‘শুধু সিনেমা বানানোই আমাদের লক্ষ্য নয়, আমাদের জীবিত পৃথিবীতে ফিরে আসাও দরকার।’

এই অভিনেত্রী পরিচালক জুটি ১৭ অক্টোবর পৃথিবীতে ফিরে আসবেন বলে ধারণা করা হচ্ছে। গত বছর হলিউড থেকে মহাকাশে একটি সিনেমার শুটিং করার কথা জানিয়েছিল যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা। ‘মিশন ইম্পসিবল’ সিরিজের সেই সিনেমার শুটিংয়ের জন্য জনপ্রিয় মার্কিন অভিনেতা টম ক্রুজকে মহাকাশে পাঠানোর কথাও জানানো হয়েছিল। ধারণা করা হচ্ছে সেই প্রকল্পকে টেক্কা দিতেই রাশিয়ার এই পদক্ষেপ।

সূত্র: দ্য নিউইয়র্ক টাইমস


প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি