শুক্রবার, ২০ মে, 2০২2
যুক্তরাষ্ট্রকে ২৬৯ রানে হারালো বাংলাদেশ
Published : Tuesday, 23 November, 2021 at 8:08 PM

ক্রীড়া ডেস্ক ॥
আইসিসি নারী বিশ্বকাপ কোয়ালিফায়ার ২০২১ এ যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২৭০ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। মঙ্গলবার (২৩ নভেম্বর) জিম্বাবুয়ের হারারেতে টস হেরে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ম্যাচের শুরু থেকেই বলের সাথে পাল্লা দিয়ে রান সংগ্রহ করেন দুই ওপেনার শারমিন ও মুরশিদা খাতুন। উদ্বোধনী জুটিতেই আসে ৯৬ রান। ৫৬ বলে ফিফটি থেকে ৩ রান দূরে থেকে ছাড়েন মুরশিদা।

দ্বিতীয় উইকেটে অধিনায়ক নিগার সুলতানার সাথে শারমিন গড়েন ৪৮ রানের জুটি। ২৬ বলে ৩৩ রান করে নিগার বিদায় নিলেও বড় রানের দিকে এগোতে থাকেন শারমিন। তৃতীয় উইকেটে বাংলাদেশের বড় সংগ্রহের ভিত গড়েন শারমিন ও ফারজানা।
শারমিন ও ফারজানার জুটিতে আসে ১৩৭ রান। ৬২ বলে ৬৭ রানের ঝলমলে ইনিংস খেলেন ফারজানা। রানবন্যার এই ইনিংসে অবশ্য সফলতা পাননি রুমানা আহমেদ ও রিতু মনি। ৩ বলে ৪ রান করে রুমানা ক্যাচ আউট হন এবং ৪ বলে ২ রান করে রিতু বোল্ড আউট হন।

১০ বলে ১৭ রানের ক্যামিও ইনিংস দেখান লতা মন্ডল। অপরপ্রান্ত সম্পূর্ণ ৫০ ওভার খেলে ১৪১ বলে ১৩০ রানের হার না মানা ইনিংস খেলে অপরাজিত ব্যাটার হিসেবেই মাঠ ছাড়েন শারমিন। প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে শতক হাঁকিয়েছেন শারমিন আক্তার। শারমিনের ইনিংসটিতে ছিল ১১টি বাউন্ডারি। নির্ধারিত ৫০ ওভারে টাইগ্রেসদের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ৩২২ রান।

৩২৩ রানের পাহাড় সমান টার্গেটে খেলতে নেমে মাত্র ৫২ রানে অলআউট হয়ে যায় যুক্তরাষ্ট্র। দলের পক্ষে তারা নড়িস ১৬ আর সিন্ধু শ্রী হার্শার ১৫ রান ছাড়া আর কেউ পারেনি দুই অঙ্কের স্কোর গড়তে। বল হাতে সালমা খাতুন, ফাহিমা খাতুন ও রুমানা আহমেদ নেন দুটি করে উইকেট।


প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি