শনিবার, ২২ জানুয়ারি, 2০২2
উইসডেনের বিশ্বসেরা ওয়ানডে দলে সাকিব
Published : Thursday, 25 November, 2021 at 9:10 PM

ক্রীড়া ডেস্ক ॥
বর্তমান সময়ে খেলা ক্রিকেটারদের নিয়ে বিশ্বসেরা একাদশ গঠন করেছে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট উইসডেন। যেখানে বিশ্বসেরা ওয়ানডে একাদশে রয়েছেন বাংলাদেশ দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে টেস্ট দলে নেই তিনি।
বিশ্বসেরা এই ওয়ানডে দলের সাকিবকে রাখা হয়েছে ছয় নম্বরে। দলের মূল অলরাউন্ডার হিসেবেই মূলত রাখা হয়েছে তাকে। এখন পর্যন্ত ২১৫ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে ৬৬০০ রান করেছেন সাকিব, পাশাপাশি বল হাতে নিয়েছেন ২৭৭টি উইকেট।
তাকে দলে নেওয়ার পর মূল্যায়ন জানিয়ে উইসডেন লিখেছে, ‘ওয়ানডে অলরাউন্ডার র?্যাংকিংয়ে বিশ্বের এক নম্বর সাকিব। তার পূর্ণ ক্যারিয়ারের রেকর্ড অসাধারণ। এছাড়া চলতি বছরে বল হাতে মাত্র ১৭.৫২ গড়ে ১৭ উইকেট এবং ব্যাটে প্রায় ৪০ গড়ে রান করেছেন।’ এই দলের ওপেনার হিসেবে রয়েছেন রোহিত শর্মা ও জনি বেয়ারস্টো। ইংলিশ ওপেনারকে দলের উইকেটরক্ষক হিসেবেও ভাবছে উইসডেন। এছাড়া ভারতীয় ব্যাটার লোকেশ রাহুলকেও রাখা হয়েছে আরেক উইকেটরক্ষক হিসেবে।
উইসডেনের বিশ্বসেরা ওয়ানডে দল:
রোহিত শর্মা (২২৭ ম্যাচে ৯২০৫ রান, ২৯ সেঞ্চুরি)
জনি বেয়ারস্টো (৮৯ ম্যাচে ৩৪৯৮ রান, ১১ সেঞ্চুরি)
বিরাট কোহলি (২৫৪ ম্যাচে ১২১৬৯ রান)
বাবর আজম (৮৩ ম্যাচে ৩৯৮৫ রান, ১৪ সেঞ্চুরি)
লোকেশ রাহুল (৩৮ ম্যাচে ১৫০৯ রান, ৫ সেঞ্চুরি)
সাকিব আল হাসান (২১৫ ম্যাচে ৬৬০০ রান ও ২৭৭ উইকেট)
ক্রিস ওকস (১০৬ ম্যাচে ১৫৫ উইকেট, ফাইফার ৪টি)
মিচেল স্টার্ক (৯৯ ম্যাচে ১৯৫ উইকেট, ফাইফার ৮টি)
ট্রেন্ট বোল্ট (৯৩ ম্যাচে ১৬৯ উইকেট, ফাইফার ৫টি)
অ্যাডাম জাম্পা (৬৪ ম্যাচে ৯৪ উইকেট)
জাসপ্রিত বুমরাহ (৬৭ ম্যাচে ১০৮ উইকেট, ফাইফার ১টি)


সম্পাদক : জয়নাল হাজারী: মোবা: ০১৩১২৩৩৩০৮০।  প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  চীফ রিপোর্টার: ডিবি বৈদ্য: ০১৭৩৬-১৪৯২১০।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি