শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
ওমরাহ পালনে নতুন নিয়ম
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Saturday, 27 November, 2021 at 10:25 PM

সৌদি আরবে ওমরাহ পালনে নতুন নির্দেশনা আসছে। এতে ৫০ বছরের বেশি বয়সী বিদেশিরা ওমরাহ পালনের সুযোগ পাবেন। শনিবার (২৭ নভেম্বর) বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে সৌদির সরকারি সংবাদমাধ্যম সৌদি গেজেট এ তথ্য প্রকাশ করেছে। এর আগে সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় জানিয়েছিল, করোনার কারণে ১৮ থেকে ৫০ বছর বয়সীদের ওমরাহ করার অনুমতি দেওয়া হবে। বর্তমানে সেই নিয়মের পরিবর্তন আসছে।
নতুন নির্দেশনা অনুযায়ী, ১৮ বছরের কম বয়সী বিদেশিদের ওমরাহ করার অনুমতি দেওয়া হবে না। বয়স্ক বিদেশিরা ওমরা পালনের অনুমতি পাবেন। করোনাভাইরাসের বিস্তার রোধে সতর্কতামূলক ব্যবস্থা এবং প্রতিরোধমূলক প্রোটোকলের মেনে এই অনুমতি দেওয়া হবে। এর অংশ হিসেবে সৌদি আরবে প্রবেশের আগে বিদেশিদের অবশ্যই করোনাভাইরাসের দুই ডোজ টিকা নেওয়ার সনদ জমা দিতে হবে।
এর আগে সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় জানিয়েছিল, সৌদি সরকারের অনুমোদিত টিকা নেওয়ার সনদ পররাষ্ট্র মন্ত্রণালয়ে জমা দিয়ে ভিসা নিতে হবে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি