শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
একাই ভারতের ১০ উইকেট নিলেন কিউই বোলার
Published : Saturday, 4 December, 2021 at 5:12 PM

ক্রীড়া ডেস্ক ॥
ভারতের বিপক্ষে বিরল এক রেকর্ড গড়েছেন কিউই স্পিনার আজাজ প্যাটেল। এক ইনিংসে একাই তিনি ভারতের ১০ উইকেট তুলে নিয়েছেন।
এর আগে এ কৃতিত্ব ছিল মাত্র দুই বোলারের। এরা হলেন- ইংলিশ স্পিনার জিম লেকার ও ভারতের লেগ স্পিনার অনিল কুম্বলে। তবে আজাজই একমাত্র বোলার যিনি বিদেশের মাটিতে ১০ উইকেট নিয়েছেন।

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে আজাজ এ ১০ উইকেট তুলে নেন। আজাজের আগে ভারতের মাটিতে আট উইকেট নেয়ার কৃতিত্ব রয়েছে নেথান লায়ন, লান্স ক্লুজনার, সিকন্দর বখত এবং জেসন ক্রেজারের। মুম্বাই টেস্টে ভারতের ইনিংসে এদিন আজাজ যাদের উইকেট নিয়েছেন তাদের মধ্যে চিতেশ্বর পুজারা ও বিরাট কোহলির মতো বিখ্যাত ব্যাটারও রয়েছেন। এ দুজনকে তিনি শূন্য রানে আউট করেন।

আজাজা প্যাটেলের এ ঝড়ের মধ্যেও দেড়শ রানের একটি অসাধারণ ইনিংস খেলেছেন ভারতীয় ওপেনার ময়ঙ্ক আগাওয়াল। পরে কিউই প্যাটেলের বিপক্ষে হাফ সেঞ্চুরি (৫২) করেন ভারতীয় প্যাটেল (অক্ষর প্যাটেল)। আজাজ এমন কৃতিত্বের মালিক হলেও ভারত শেষ পর্যন্ত দলীয় ইনিংস ৩২৫ রান পর্যন্ত নিয়ে যায়। পরে মাঠে নেমে তাণ্ডব শুরু করেন মোহাম্মদ সিরাজ। তিনি ৩০ রানের মধ্যে কিউই টপ ওর্ডারের তিন উইকেট তুলে নন।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি