শুক্রবার, ২০ মে, 2০২2
ফেনীর ছনুয়ায় চেয়ারম্যান করিমুল্লাহর বিরুদ্ধে মামলা, মেম্বারসহ গ্রেপ্তার-৫
Published : Sunday, 12 December, 2021 at 8:01 PM

ফেনী প্রতিনিধি ॥ 
ফেনী সদর উপজেলার ছনুয়া ইউনিয়ন নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে ভাঙচুর ও গুলিবর্ষণ হয়েছে। এ ঘটনায় বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী করিমুল্লাহসহ ২০ জনের নামে পৃথক দুটি মামলা হয়েছে। একই সঙ্গে অজ্ঞাত আরও ৫-১০ জনকে আসামি করা হয়েছে। দুই মামলায় শুক্রবার (১০ ডিসেম্বর) থেকে শনিবার (১১ ডিসেম্বর) রাত পর্যন্ত পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। জানা যায়, শুক্রবার রাতে ছনুয়া ইউপি চেয়ারম্যান প্রার্থী যুবলীগ নেতা সাইফুল ইসলাম আবুর বাড়িতে এবং আরেক চেয়ারম্যান প্রার্থী মো. ইব্রাহিমের বাড়িতে ভাঙচুর ও গুলিবর্ষণ করেন নৌকার প্রার্থী করিমুল্লাহ ও তার সহযোগীরা।

এ ঘটনায় কোন হতাহতের ঘটনা না ঘটলেও সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি দুই প্রার্থীর। এ ঘটনায় শনিবার ফেনী মডেল থানায় বাদী হয়ে মামলা করেন হামলায় ক্ষতিগ্রস্ত দুই প্রার্থী। এতে বর্তমান চেয়ারম্যান ও নৌকা প্রতীকের প্রার্থী করিমুল্লাসহ ২০ জনের নাম নাম উল্লেখ করা হয়। এছাড়া অজ্ঞাত ৫-১০ জনকে আসামি করা হয়েছে। পুলিশ এ ঘটনায় মো. ইলিয়াছ চৌধুরী, পারভেজ, মোস্তাফা, আক্তার হোসেন লিটু মেম্বারসহ পাঁচজনকে গ্রেফতার করেছে। ফেনীর বোগদাদিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ওসমান জানান, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইব্রাহীম ও যুবলীগ নেতা সাইফুল ইসলাম আবু পাটোয়ারীর বাড়িতে শুক্রবার রাতে হামলার অভিযোগে দুটি মামলা হয়েছে। সেখানে বলা হয়েছে, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি করিমুল্লাহর নেতৃত্বে এসব হামলা হয়েছে। ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিম উদ্দিন বলেন, শুক্রবার রাতে ঘটনার পর তাৎক্ষণিক পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলাম আবু ও মো. ইব্রাহীম মামলা করেছেন।

এজাহারভুক্ত পাঁচ আসামিকে পুলিশ গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো। অপর আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।   সিসিটিভি ফুটেজে অভিযুক্ত চেয়ারম্যান করিমুল্লাহকে আগ্নেয়াস্ত্রসহ হামলার নেতৃত্ব দিতে দেখা গেলেও, বিষয়টি তিনি অস্বীকার করেছেন। তার দাবি ফেসবুক লাইভে তার বিরুদ্ধে প্রতিপক্ষ প্রার্থীরা অপপ্রচার চালানোয়, ক্ষুব্ধ স্থানীয়রা হামলা চালিয়েছে। তবে ওই ফুটেজে দেখা যায়, শুক্রবার রাতে মধ্যম ছনুয়া গ্রামে চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলাম আবু পাটোয়ারীর বাড়িতে হামলা চালাচ্ছে কিছু লোক। আরেকটি ফুটেজে দেখা গেছে, ওই ঘটনার কিছু আগে ওই দলটিই তাণ্ডব চালায় আরেক চেয়ারম্যান প্রার্থী ইব্রাহীমের বাড়িতেও। দুটি ফুটেজেই হামলাকারীদের নেতৃত্বে দেখা গেছে করিমুল্লাহকে। উল্লেখ্য, আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে ফেনী সদর উপজেলার ১২টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নিতে ফেনী সদর উপজেলার ছনুয়ায় ইউপিতে নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান করিম উল্লাহসহ চারজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
আরও খবর


প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি