বুধবার, ২৫ মে, 2০২2
দোষ থাকলে সরকারের সিদ্ধান্ত মেনে নেব: শাবিপ্রবি উপাচার্য
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
Published : Wednesday, 19 January, 2022 at 8:02 PM

আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় উপাচার্যের যদি দোষ থাকে তবে সরকার যে সিদ্ধান্ত দেবে তাই মেনে নেবে বলে জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বুধবার (১৯ জানুয়ারি) নিজ বাসভবনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে শিক্ষার্থীদের পদত্যাগ দাবি প্রসঙ্গে তিনি এ মন্তব্য করেন।

উপাচার্য বলেন, এ ঘটনায় উপাচার্যের যদি কোনো দোষ থেকে থাকে তাহলে তদন্ত কমিটি গঠন হবে। তদন্তে দোষী সাব্যস্ত হলে সরকার যে সিদ্ধান্ত নেবে তাই মেনে নেব। দরকার হলে সরকারের উচ্চ পর্যায় থেকে তদন্ত কমিটি হতে পারে।

তিনি বলেন, শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় আমি খুবই মর্মাহত। যখন তাদের দাবি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে তখনই কে বা কারা পুলিশের উপর হামলা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখবো।

শিক্ষার্থীরা আলোচনার প্রস্তাব প্রত্যাখ্যান করছে উল্লেখ করে তিনি বলেন, শিক্ষক প্রতিনিধিরা গালিগালাজ সহ্য করেও আলোচনার প্রস্তাব দিয়ে যাচ্ছেন। কিন্তু শিক্ষার্থীরা তা প্রত্যাখ্যান করছে। শিক্ষক সমিতির নেতৃত্বে যোগাযোগ করতে গেলেও তারা তাদের ফিরিয়ে দেয়।

শিক্ষার্থীদের উপর পুলিশের লাঠিচার্জের ঘটনায় তৃতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি চলছে। বুধবার বিকেল ৩টায় উপাচার্যের বাসভবনের সামনে ২৪ শিক্ষার্থী আমরণ অনশন শুরু করেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টরিয়াল বডি এবং ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক পদত্যাগ না করা পর্যন্ত এ কর্মসূচি চলবে বলে শিক্ষার্থীদের পক্ষ থেকে জানানো হয়।







প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি