বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
ইউক্রেন সীমান্ত থেকে কিছু সেনা প্রত্যাহারের ঘোষণা রাশিয়ার
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Tuesday, 15 February, 2022 at 6:16 PM

ইউক্রেন সীমান্ত থেকে কিছু সেনা প্রত্যাহার করার ঘোষণা দিয়েছে রাশিয়া। মঙ্গলবার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনোশেঙ্কভের বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স এ তথ্য জানিয়েছে। দক্ষিণ ও পশ্চিমের সামরিক জেলাগুলোর ইউনিট তাদের মিশন সম্পন্ন করেছে ; তারা ইতোমধ্যে রেল ও অটোমোবাইল পরিবহন শুরু করেছে এবং আজ তাদের গ্যারিসনে স্থানান্তর শুরু করবে। সামরিক বহরের অংশ হিসেবে পৃথক ইউনিট প্যারেড করতে করতে ফিরবে।

তিনি জানান, পরিকল্পনা অনুযায়ী মহড়াসহ বেশ কয়েকটি যুদ্ধ প্রশিক্ষণ অনুশীলন করা হয়েছে। তবে কিছু অনুশীলন এখনও চলছে। সশস্ত্রবাহিনী প্রশিক্ষণের জন্য বিশাল আকারের মহড়া চালিয়ে যাচ্ছে। এতে সামরিক জেলা, নৌ ও বিমানবাহিনী অংশ নিচ্ছে। গত মাসে ইউক্রেন সীমান্তে এক লাখ সেনা মোতায়েন করে রাশিয়া। পরে আরও ৩০ হাজার সেনা বেলারুশে সামরিক মহড়ায় অংশ নেয়। যুক্তরাষ্ট্রের অভিযোহ, যে কোনো সময় কিয়েভ আক্রমণ করতে পারে রাশিয়ার সামরিক বাহিনী। তবে মস্কো এ ধরনের কোনো পরিকল্পনার কথা অস্বীকার করেছে এবং বলেছে, তাদের পদক্ষেপগুলো ন্যাটো দেশগুলোর আগ্রাসনের প্রতিক্রিয়া।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি