বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
ইউক্রেন ছেড়েছে দুই লাখের বেশি মানুষ
Published : Sunday, 27 February, 2022 at 4:58 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
রাশিয়ার সামরিক অভিযান থেকে জীবন বাঁচাতে দুই লাখের বেশি মানুষ ইউক্রেন থেকে প্রতিবেশী দেশে পালিয়ে গেছে। জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা (ইউএনএইচসিআর)জানায়, গত বৃহস্পতিবারে শুরু হওয়া রুশ আগ্রাসনের পর শনিবার পর্যন্ত প্রায় দুই লাখের বেশি মানুষ প্রতিবেশী পোল্যান্ডসহ অন্যান্য দেশে পালিয়ে গেছে। রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযান চলমান রাখলে শরণার্থীর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্ক্ষা প্রকাশ করেছে সংস্থাটি।

বৃহস্পতিবার সামরিক অভিযান শুরুর পর দেশে জরুরি অবস্থা জারি করে প্রেসিডেন্ট জেলেনস্কি। তিনি জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হতে দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। দেশ ছেড়ে চলে যাওয়াদের মধ্যে নারী, শিশু ও বয়স্কদের সংখ্যাই বেশি। কারণ ১৮ থেকে ৬০ বছর বয়সী পুরুষদের দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। এ বয়সীদের যুদ্ধে অংশগ্রহণের জন্য বলা হয়েছে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি