রবিবার, ২১ এপ্রিল, 2০২4
টি-টোয়েন্টিতে মোস্তাফিজের ‘সেঞ্চুরি’
Published : Tuesday, 14 March, 2023 at 9:02 PM, Update: 14.03.2023 9:04:33 PM

ক্রীড়া ডেস্ক ॥
সাকিব আল হাসানের পর দ্বিতীয় বাংলাদেশি বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ১০০ উইকেটের দেখা পেলেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান।
মঙ্গলবার (১৪ মার্চ) মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ডেভিড মালানের উইকেট তুলে নিয়ে সেঞ্চুরি পূর্ণ করলেন ‘কাটার মাস্টার’ ফিজ।

২০১৫ সালের ২৪ এপ্রিল পাকিস্তানের বিপক্ষে মিরপুরে টি-টোয়েন্টিতে অভিষেক হয় মোস্তাফিজের। এরপর থেকে এখন পর্যন্ত ৮১টি ম্যাচ খেলেছেন তিনি। ২১.৯১ গড়ে তিনি নিয়েছেন ১০০ উইকেট। যেখানে বিশ্বকাপে নিউজিল্যান্ডে বিপক্ষে ক্যারিয়ার-সেরা ২২ রানে ৫ উইকেট শিকার করেন তিনি। গত বছরের নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মোস্তাফিজ। অস্ট্রেলিয়ার মাটিতে হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫ ম্যাচ খেলে মাত্র ৩ উইকেট নিয়েছিলেন ফিজ। এই ম্যাচের শুরুর আগে ৯৯ উইকেট নিয়ে সেঞ্চুরির দারপ্রান্তে ছিলেন তিনি। সেটাও করে ফেললেন বাঁহাতি এই পেসার।

এর আগে প্রথম বাংলাদেশি হিসেবে টি-টোয়েন্টিতে ১০০ উইকেট নিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান। বর্তমানে বিশ্বসেরা এই অলরাউন্ডার ১১২ ম্যাচে ১৩১ উইকেট শিকার করে রয়েছেন সবার ওপরে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিও তিনি আছেন দুই নম্বর স্থানে। সব মিলিয়ে মোস্তাফিজের আগে এ কীর্তি আছে মাত্র পাঁচ জনের—টিম সাউদি, সাকিব, রশিদ খান, ইশ সোধি ও লাসিথ মালিঙ্গা। তবে বাংলাদেশের পক্ষে সাকিব-মুস্তাফিজের পর তৃতীয় সর্বোচ্চ উইকেট নিয়েছেন সাবেক বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক। ৩৪ ম্যাচে ৪৪ উইকেট নিয়েছিলেন সাবেক এই ক্রিকেটার।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি