সোমবার, ০৪ মার্চ, 2০২4
সোনাগাজীতে জমির বিরোধ নিয়ে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন
Published : Friday, 17 March, 2023 at 7:31 PM

সোনাগাজী প্রতিনিধি :
সোনাগাজীতে জমির বিরোধ নিয়ে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে লন্ডন প্রবাসী নুরুল হুদা ও ব্যবসায়ী সেরাজুল হক।  শুক্রবার সকালে আদালত কর্তৃক নিযুক্ত কমিশন ঘটনাস্থল পরিদর্শন করে তথ্য উপাত্ত সংগ্রহের পর উভয় পক্ষই এই সংবাদ সম্মেলন করেন। 
 সাংবাদিকদের সাথে কথা বলেন, ব্যবসায়ী সেরাজুল হক ও তার আইনজীবি এডভোকেট জাহাঙ্গীর আলম নান্টু, তারা বলেন তর্কিত ভূমির মালিকানা ও ভবন নির্মান বিষয়ে বিজ্ঞ আদালত বিবাদী নুরুল হুদা কে কারণ দর্শাতে বলেছেন, এই ধরনের অবস্থায় আদালতের আদেশ মোতাবেক কারণ দর্শানোর পর আদালত থেকে অনুমতি নিয়েই কাজ করতে হয়, কিন্তু বিবাদীরা তা না করে আদালতের নির্দেশ অমান্য করে নির্মান কাজ অব্যহত রাখে, যা আদালত কর্তৃক নিযুক্ত কমিশন সহ বিজ্ঞ আইনজিবী সাংবাদিক ও অন্যরাও দেখেছে।  

এরপর স্থানীয় ফুডগার্ডেন হলরুমে সাংবাদিকদের সাথে কথা বলেন লন্ডন প্রবাসী নুরুল হুদা ও তার আইনজিবী এড. ওসমান গনি।  তারা বলেন এই ভূমিতে আমাদের নিষ্কন্টক মালিকানা ও ভোগ দখল রয়েছে।  প্রতিপক্ষরা বিজ্ঞ আদালতে ১৪৫ ধারা ঘোষণার আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেছে, তর্কিত ভূমির বিষয়ে একটি কারণ দর্শানোর নোটিশ আমরা পেয়েছি, এবং কারন দর্শানোর জন্য প্রস্তুতি নিচ্ছি। প্রতিপক্ষ আদালতের আদেশের বিষয়টি কে ভুল ব্যাখ্যা করে আমাদের কাজে বাধা দিচ্ছে এবং টাকা দাবী করছে , টাকা না দিলে জামেলা অব্যহত রাখবে বলে হুমকি দিচ্ছে।  

আদালত কর্তৃক নিযুক্ত কমিশন এড. প্রিন্স মাহমুদ চৌধুরী তর্কিত ভূমি পরিদর্শন শেষে এই বিষয়টি নিয়ে সাংবাদিকদের সাথে মন্তব্য করতে রাজি হননি, তিনি বলেন, আমি এই ভাবে কথা বলতে পারিনা, প্রতিবেদন তৈরী হলে তা আপনারা অবশ্যই দেখবেন।

স্থানীয় পৌর কাউন্সিলর বেলায়েত হোসেন বেলালের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, এই সমস্যাটি নিয়ে আমরা বসেছিলাম, কিন্তু মানামানি হয়নি।  বিতর্কিত ভূমির তফসীল : চরগনেশ মৌজার সিএস ২৩৫নং, দিয়ারা-৮২, বিএস-৮৩ মধ্যে সি.এস ৫৪নং খতিয়ানে নালিশী ১১৫দাগে, ৩৮শতক, ১১৩দাগে ১৭শতক, ১১০দাগে ৬০শতক, ১০৯ দাগে ২১শতক, ১১২দাগে ৮শতক, ১১৭দাগে ১৫শতক, ১১৬ দাগে ৬৭শতক, ৯৩ দাগে ৬৭শতক বটে।

আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি