শনিবার, ২০ এপ্রিল, 2০২4
সোনাগাজীতে দৈনিক ফেনী'র ব্যতিক্রমি আয়োজন: হিফজুল কোরআন প্রতিযোগিতা!
Published : Saturday, 18 March, 2023 at 7:59 PM

ফেনী প্রতিনিধি :
দৈনিক ফেনী আয়োজিত ২য় হিফজুল কোরআন প্রতিযোগিতা উপজেলা পর্যায়ে সোনাগাজীতে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ মার্চ) বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রতিযোগিতায় প্রাথমিক বাছাইপর্বে বিজয়ীদের সনদ ও আর্থিক সম্মাননা দেয়া হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান বলেন, গতানুগতিকতার বাইরে গিয়ে দৈনিক ফেনী সবসময়ই ব্যতিক্রম আয়োজন করে থাকে। বিশেষ করে হিফজুল কোরআন প্রতিযোগিতা তাদের অন্যতম আয়োজন, আমি ব্যক্তিগতভাবে কোরান তেলাওয়াত শুনতে পছন্দ করি। আগামীতেও সোনাগাজীতে এ ধরনের আয়োজনের আহবান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল হাসান বলেন, দৈনিক ফেনীর অতিতের কর্মকান্ড দেখলে এমন ব্যতিক্রমী কার্যক্রম দেখেও অবাক হওয়ার কিছু নাই। তারা সবসময়ই এ ধরনের কাজ করার চেষ্টা করে।
বক্তব্যে আগত হুজুরদের উদ্দেশ্যে ইউএনও বলেন, প্রান্তিক পর্যায়ে আপনাদের গুরুত্ব বেশি। ধর্ম মানেই শান্তির বার্তা। সবসময় ধর্মান্ধতার বিষয়ে সচেতন করতে হবে।

বক্তব্যে সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  খালেদ হোসেন বলেন, এমন আয়োজনে উপস্থিত হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। এখানে বাছাইকৃত প্রতিযোগীরা আশাকরি জেলাপর্যায়েও সফলতা লাভ করবে। দৈনিক ফেনী সম্পাদক আরিফুল আমিন রিজভীর সভাপতিত্বে এবং সোনাগাজী রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসাঈনের সঞ্চালনায় বক্তব্য রাখেন গণমাধ্যমকর্মী আবুল হোসেন রিপন। এসময় আরও উপস্থিত পৌর কাউন্সিলর বেলায়েত হোসেন,  পৌর যুবলীগ সভাপতি নাসির উদ্দিন অপু, দৈনিক ফেনীর বানিজ্যক ব্যবস্থাপক ডন চৌধুরী, দৈনিক ফেনীর সোনাগাজীর সংবাদদাতা সংবাদদাতা আব্দুল্লাহ রিয়েল, গাজী মোহাম্মদ হানিফ।


সোনাগাজীতে ক-বিভাগ থেকে ১ম স্থান লাভ করেছেন তালিম উদ্দিন হালিমিয়া মাদ্রাসার মো. ইউশা নাদিম। ফজলুর রহমান হিফজ্ মাদ্রাসার মো. আব্দুর রহমান ২য় এবং মারকাযুল কুরঅান মাদ্রাসার মো. মাহমুদুল হাসান ৩য় হয়েছে।  পূর্ণ হাফেজ (৩০ পারা) খ-বিভাগ থেকে ১ম হয়েছেন রাঘবপুর এমদাদুল উলুম মাদ্রাসার শিক্ষার্থী হাফেজ মো. আবদুর রহিম। তালিম উদ্দিন হালিমিয়া  মাদ্রাসার মো. রাশেদ ২য় এবং হিকমাতুল কুরঅান মাদ্রাসার আল নাহিয়ান ৩য় হয়েছেন।

উপজেলা পর্যায়ে প্রাথমিক বাছাইপর্বের অংশ হিসেবে বিভিন্ন মাদ্রাসার ৩৫ জন হাফেজ প্রতিযোগিতায় অংশ নেন। ক-বিভাগ (যেকোন ধারাবাহিক ১০ পারা) এবং খ-বিভাগে ( ৩০ পারা) দুই বিভাগ থেকে ৬ জন পেয়েছেন ইয়েস কার্ড।প্রতিযোগিতায় সোনাগাজী উপজেলায় বিচারকার্যে ছিলেন হাফেজ মো. আবদুল্লাহ এবং হাফেজ মো. নুরুচ্ছালাম। রমজানে প্রতিযোগিতার গ্রান্ড ফাইনালে প্রতি বিভাগের ৩ জন করে মোট ৬ জন সেরা প্রতিযোগী সনদ, আর্থিক পুরস্কার এবং সম্মাননা পাবেন।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি