সোমবার, ২৭ মে, 2০২4
দুশ্চিন্তায় পড়েছেন এমপি শাওন!
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Wednesday, 12 April, 2023 at 2:23 PM

ভোলা ৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনের বড় দুশ্চিন্তার কারণ এই আসনে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী ছাত্রলীগ নেতা, বিবিএস ও নাহি গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার (সি.আই.পি)। ইঞ্জিনিয়ার আবু নোমান দীর্ঘ সময় ধরে লালমোহন-তজুমদ্দিনে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি, করোনা কালীন সময়ে কর্মহীনদের ঘরে খাবার পৌঁছানো, দুর্যোগ কালীন সময়ে গরীব অসহায় মানুষদের সহযোগিতা, মসজিদ-মাদ্রাসা নির্মাণে সহযোগিতা, শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ সহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত রেখেছেন। এর ফলশ্রুতিতে এলাকায় রয়েছে তার ব্যাপক জনপ্রিয়তা। লালমোহন-তজুমদ্দিনে যখন হাইব্রিড সন্ত্রাসীদের ধারা দলের ত্যাগী নেতাকর্মীরা নির্যাতন হামলা মামলার শিকার হয়েছে, তখন ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার তাদের পাশে দাঁড়িয়েছেন এবং নেতাকর্মীদের বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করেছেন। এই ধারাবাহিকতায় লালমোহন-তজুমদ্দিন আওয়ামী লীগের বড় একটি পক্ষ ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদারকে সরাসরি সমর্থন জানাচ্ছেন আগামী নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে।

এদিকে নুরুন্নবী চৌধুরী শাওন (২০১০ সালের ২৪ এপ্রিল) উপনির্বাচনের মাধ্যমে সংসদ সদস্য নির্বাচিত হয়ে টানা তৃতীয় বারের মত ১৩ বছর ক্ষমতায় আছেন। এই ১৩ বছরে এমপি শাওনের বিরুদ্ধে হত্যা, ঘুষ, দুর্নীতি-অনিয়ম, চাঁদাবাজি, টেন্ডারবাজি, সম্পদ লুটপাট, মনোনয়ন বাণিজ্য, কমিটি বাণিজ্য ও ক্যাসিনো কান্ডে জড়িত থাকার অভিযোগ উঠেছে। ক্যাসিনো কেলেঙ্কারির সময়েই শাওনের বিরুদ্ধে অবৈধ সম্পদ, অর্থ পাচারসহ নানা অভিযোগ নিয়ে অনুসন্ধান শুরু করে দুদক। ওই অনুসন্ধান এখনো শেষ হয়নি। এর মধ্যেই দ্বিতীয় দফা অনুসন্ধান শুরু হয়েছে। ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে শাওন ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ করে জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআর। তখন তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞাও দেওয়া হয়।
উপজেলার বর্ষিয়ান আওয়ামী লীগ নেতারা জানান, নুরুন্নবী চৌধুরী শাওন টানা ৩ মেয়াদে ১৩ বছর দায়িত্ব পালন করলেও, আওয়ামী লীগের ২০০১ থেকে ২০০৮ সাল পর্যন্ত নির্যাতিত দলের নেতাকর্মীদের জন্য কিছু করেন নাই বরং দলের ত্যাগী নেতাকর্মীরা তার সময় সবচেয়ে বেশি নির্যাতিত হয়েছে। এমপি শাওন নিজের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য বিএনপির চিহ্নিত ক্যাডারদের আওয়ামী লীগে যোগদানের মাধ্যমে দলীয় গুরুত্বপূর্ণ পদে বসিয়েছেন।

নিজ দলের নেতাকর্মীদের শোষন শাসন নির্যাতন মামলা হামলার এক ভয়ানক অধ্যায়ের সৃষ্টি করে সমালোচিত হয়েছেন এমপি শাওন। সংসদ ভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের এক সংসদীয় দলের সভায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জানান, আগামী নির্বাচনে প্রার্থী বাছাইয়ের জন‌্য 'সার্ভে' চলছে। সেই সার্ভের রিপোর্ট অনুযায়ী যারা ভালো কাজ করেছেন, যারা জনগণের কাছে যান, আওয়ামী লীগের উন্নয়নের কথা বলেন, জনগণের সুযোগ-সুবিধা দেখেন এবং জনগণ যাদের চায়, তাদের মনোনয়ন দেওয়া হবে।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি