রবিবার, ২৬ মে, 2০২4
সোনাগাজীতে গভীর রাতে সৌদি-প্রবাসীর মৎস্য প্রকল্প জবরদখল চেষ্টা
Published : Saturday, 3 June, 2023 at 9:55 PM

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি :
ফেনীর সোনাগাজী মুহুরী প্রজেক্ট এলাকায় গভীর রাতে ৩ টি স্কেভেটর দিয়ে প্রবাসীর মৎস্য প্রকল্পের পাড় কেটে জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় ক্ষতিগ্রস্থ প্রবাসী শাকিল ভূঞাঁর পক্ষে মৎস্য প্রকল্পের ম্যানেজার মজিবুল হক খোকা মিয়া বাদী হয়ে জবরদখলকারী চরমজলিশপুর ইউনিয়নের বাসিন্দা মোঃ সোহেল সহ অজ্ঞাতনামা ৩/৪ জনের নামে সোনাগাজী মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। মৎস্য প্রকল্পের মালিক ও থানায় দেওয়া লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, সোনাগাজী পৌরসভার ৯ নং ওয়ার্ড বকস আলী ভূঞাঁ বাড়ীর জামসেদ আলমের পুত্র শাকিল ভূঞাঁর মালিকানাধীন দখলীয় জমিতে মৎস্য প্রকল্পটি ২০২১ সাল থেকে শুরু করেন।

 কিছুদিন পূর্বে সম্পূর্ণ বিনা উস্কানীতে হঠাৎ রাতের গভীরে শাকিল ভূঞাঁর প্রকল্পে সেচ দিয়ে মাছ ধরে নিয়ে যায়, এই ঘটনার আইনগত প্রক্রিয়া চলমান অবস্থায় গত শুক্রবার ( ২ জুন ) রাতে ৩টি স্কেভেটার নিয়ে প্রকল্পের পাড় কেটে জবরদখল করার চেষ্টা চালায় । এসময় জবরদখলে বাধা দিলে প্রকল্পের দায়িত্বে থাকা ম্যানেজার মজিবুল হক খোকা মিয়া ও পাহারাদার আলা উদ্দিন কে বেধড়ক মারধোর করে এবং তাদের মেরে ফেলার হুমকি দেয়। অভিযোগকারী মজিবুল হক খোকা মিয়া বলেন, রাতের আঁধারে সোহেলের নেতৃত্বে কয়েকজন অচেনা লোক সহ দুটি স্কেভেটর নিয়ে শাকিল ভূঞাঁর মৎস্য প্রকল্পের মাটি উত্তোলন করে পাড়ের ভিতরে আরেকটি পাড় বাঁধার চেষ্টা চালায় তখন আমি বাধা দিলে আমাকে মারধোর করে হত্যার হুমকি দেন। মৎস্য প্রকল্পের মালিক সৌদি প্রবাসী শাকিল ভূঞাঁ মোবাইল ফোনে বলেন, আমি খরিদ সূত্রে মালিক হয়ে মুহুরী প্রজেক্ট সংলগ্ন থাক খোয়াজের লামছি মৌজায় নিজ মালিকানাধীন ভূমিতে এই মৎস্য প্রকল্পটি তৈরী করি, সম্পূর্ণ বেআইনী ভাবে রাজনৈতিক প্রভাব খাটিয়ে আমার মৎস্য প্রকল্পে জনৈক সোহেল হানা দিয়ে প্রথমে মাছ লুট এবং পরে মাটি কেটে জবরদখল চেষ্টা চালায়, আমি এই ঘটনার সুষ্ঠ তদন্ত পূর্বক বিচার চাই।

 অপর দিকে মামলার বিবাদী মোঃ সোহেল জানান, শাকিল ভূঁঞা প্রকল্পটি খনন করার সময় আমার কিছু জায়গাসহ কেটে পেলে, আমি জবরদখল মুক্ত করার চেষ্টা করেছি। তবে মাছ লুট কিংবা কাউকে মারধোরের ঘটনা বিষয়ে অস্বীকার করেন। মামলার তদন্তকারী সোনাগাজী মডেল থানার সেকেন্ড অফিসার জাহাঙ্গীর আলম জানান, অভিযোগ পেয়েছি, তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।


আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি