সোমবার, ০৪ মার্চ, 2০২4
ফেনীতে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে মঙ্গলকান্দি হাইস্কুলের নিয়োগ পরীক্ষা স্থগিত
Published : Saturday, 26 August, 2023 at 9:57 PM

ফেনী প্রতিনিধি ;
প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে সোনাগাজীর মঙ্গলকান্দি বহুমূখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ। শনিবার ২৬আগষ্ট সকালে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো, আগ্রহী প্রার্থীরাও পরীক্ষায় অংশ নেয়ার জন্য এসে ছিলেন। কিন্তু অনৈতিক লেনদেনের মাধ্যমে আগে থেকেই প্রার্থী চুডান্ত করে তাদের হাতে গোপনে প্রশ্নপত্র তুলে দেয়া হয়েছে এমন অভিযোগের ভিত্তিতে শেষ মুহুর্তে পরীক্ষা স্থগিত করা হয়েছে।

সূত্রে জানা গেছে, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক, ল্যাব অপারেটর, অফিস সহায়ক ও নিরাপত্তা কর্মী , এই ৪টি পদে নিয়োগের জন্য বিগত ০৭মে ২০২৩ তারিখে দৈনিক যুগান্তর ও দৈনিক ফেনীর সময় পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। প্রার্থীদের কাগজ পত্র যাচাই বাচাই সহ বিধি মোতাবেক সকল প্রক্রিয়া সম্পন্ন করে যোগ্য প্রার্থীদের অনুকূলে প্রবেশপত্র ইস্যু করা হয়। শনিবার পূর্ব নির্ধারিত সময়ে লিখিত পরীক্ষায় অংশ নিতে প্রার্থীরা স্কুলে আসেন।
এরই মধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল আমিন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইসমাইল হোসেন সিরাজি, প্রধান শিক্ষক মোঃ ফয়েজ উল্লাহ, স্থানীয় ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন বাদলসহ নিয়োগ কমিটির সদস্যরা জরুরী বৈঠকে প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে আলোচনা করেন, এমন অনৈতিক অভিযোগের মুখে পরীক্ষা গ্রহন সমিচীন হবেনা বলে প্রতিয়মান হওয়ায় সর্বসম্মতিক্রমে পরীক্ষা স্থগিত ঘোষনা করা হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইসমাইল হোসেন সিরাজি ও  প্রধান শিক্ষক মোঃ ফয়েজ উল্লাহ জানান, অনৈতিক লেনদেন এবং প্রশ্নপত্র ফাঁসের বিষয়টি ভিত্তিহীন ও গুজব। পরীক্ষা শুরুর আগ মুহুর্তে প্রশ্নপত্র তৈরীর সিদ্ধান্ত নেয়া হয়েছিল, তবুও এমন একটি অভিযোগ সামনে আসায় নিয়োগ প্রক্রিয়ায় স্বচ্ছতার স্বার্থে আমরা পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছি। বিদ্যালয়ের দাতা কমিটির সদস্য ও মঙ্গলকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন বাদল জানান, সর্বোচ্চ স্বচ্ছতা বজায় রেখেই নিয়োগ প্রক্রিয়ার যাবতীয় কাজ করা হয়েছে, তার পরও কারা এমন গুজব প্রচার করেছে বিষয়টি আমরা খতিয়ে দেখবো।  

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল আমিন পরীক্ষা স্থগিতের বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রশ্ন তৈরি আগেই ফাঁসের অভিযোগ এসেছে। এটা হাস্যকর।


আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি