মঙ্গলবার, ১৮ জুন, 2০২4
সোনাগাজীতে ইউপি সদস্যকে চাঁদা না দেওয়ায় প্রবাসীকে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন
Published : Sunday, 21 January, 2024 at 8:59 PM, Update: 21.01.2024 9:03:16 PM

সোনাগাজী প্রতিনিধি:
সোনাগাজীতে আমির হোসেন নামে এক প্রবাসী থেকে ইউপি সদস্যের চাঁদা দাবি ও ব্যাপক হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী মতিগঞ্জ ইউনিয়নের দারোগারহাট এলাকার গোলাল আহমেদর ছেলে ইরাক প্রবাসী আমির হোসেন।

২১ শে জানুয়ারি (রবিবার) সকাল ১১টায় পালগিরি গ্রামের নিজ বাড়ীতে সংবাদ সম্মেলনে আমির হোসেন সাংবাদিকদের বলেন- আমি একজন প্রবাসী, পরিবারের মুখে হাসি ফোটাতে ও জীবন জীবিকার তাগিদে আমরা ৪ ভাই প্রবাসে ব্যবসা করি। প্রবাসের অর্জিত টাকায় পালগিরি মৌজার সিএস ১৬৬ দাগ, বিএস ৩২৭ দাগে ২ শতাংশ পুকুরের অংশ পারিবারিক কবরস্থানের জন্য খরিদ করি। যাহা ৩০/১০/২০২৩ ইং তারিখের ৬০ শতাংশ আমার নামে বায়নাপত্র করা হয়) ও ৫/১২/২০২৩ তারিখে মতিগঞ্জ সাব রেজিস্ট্রার কার্যালয়ে সম্পাদিত দলিল নং ৭৬৭৫/২৩ মুলে দাতা- জাহাঙ্গীর আলম থেকে ২ শতক জমি কবরস্থানের জন্য আমার পিতা গোলাল আহমেদের নামে রেজিস্ট্রি করে জায়গার মালিক ও দখলে রয়েছি।

আমার ওয়ার্ডের মেম্বার মিজানুর রহমান সেলিম তিনি আমার আত্মীয় হন এই সুবাদে আমি উনার সাথে বায়নাপত্রের বিষয় নিয়া শলাপরামর্শ করলে তিনি কাগজপত্র দেখে আমার জায়গায় সমস্যা আছে বলে আমাকে অনেক টাকা খরচ করতে বলে, আমি তাকে কতটাকা লাগবে জিজ্ঞাসা করলে? তিনি ৫ লাখ টাকার কথা জানান। আমি আমার প্রবাসে উপার্জিত কষ্টের টাকা তাকে দিতে রাজি না হলে তিনি আমার সাথে খারাপ ব্যবহার করেন এবং জায়গা কিভাবে দখলে নিবো তা তিনি দেখে নিবেন বলে আমার ঘর থেকে বের হয়ে যান।
গত ১৬ ই জানুয়ারি ২০২৪ ইং (মঙ্গলবার) সকাল ৭টায় কিছু মানুষকে ধর্মীয় অনুভূতির কথা বলে উস্কানি দিয়ে আমার কবরস্থানের জায়গা জবরদখলের চেষ্টা করে। আমি বাঁধা দিতে গেলে আমাকে আক্রমণ করার চেষ্টা করে তখন এলাকাবাসীর কারণে আমি প্রাণে রক্ষা পাই। এসময় বিবাদী সেলিম মেম্বার আমাকে অকথ্য ভাষায় গালমন্দ করে ও হুমকি ধমকি দেয়।

একইদিন সকাল ১১টার সময় আমার পারিবারিক কবরস্থানের জায়গায় ইটের দেওয়াল দিয়ে জবরদখল করতে সেলিম মেম্বার ইট নিয়ে আসেন,এসময় আমি ও আমার বাবা সমাজিক গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে আমাদের জায়গার কাগজপত্র প্রদর্শন করি।
পুনরায় বিকেল সাড়ে ৪টার দিকে কিছু অপরিচিত লোকজন নিয়ে এসে আমাকে নানাভাবে হেনস্থা করে আমাকে মোবাইলের মাধ্যমে ভিডিও ধারণ করে এবং হুমকি ধমকি প্রদান করে। যার ভিডিও ফুটেজ আমার ফেসবুক লাইভে সংরক্ষিত রয়েছে।

তিনি আরো বলেন, আমি কবরের জন্য জায়গা কিনেও কিছু চাঁদাবাজের কারণে শান্তিতে নেই, আমি প্রশাসনের মাধ্যমে আমার খরিদ করা জমি দখল বুঝে পেতে এবং চাঁদাবাজ জবরদখল চেষ্টাকারীদের বিরুদ্ধে সঠিক তদন্তের মাধ্যমে আইনগত ব্যবস্থা নিতে সংসদ সদস্য, জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, ইউএনও সোনাগাজী এবং মডেল থানার ওসি সহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন। ইতিমধ্যে তিনি সোনাগাজী মডেল থানায় ১৬/০১২০২৪ ইং লিখিত অভিযোগ এসডিআর ৮৭৮ দায়ের করেন ও তার পিতা বাদী হয়ে ফেনী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত সোনাগাজীতে মামলা দায়ের করেন।

প্রবাসী আমির হোসেনের সংবাদ সম্মেলনের প্রেক্ষিতে প্রতিপক্ষ সেলিম মেম্বারের বক্তব্য জানতে চাইলে তিনি কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানান। তিনি ৪ নং মতিগঞ্জ ইউনিয়ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্বে রয়েছেন।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি