মঙ্গলবার, ১৮ জুন, 2০২4
সোনাগাজীতে ৫২তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত।
Published : Sunday, 21 January, 2024 at 9:03 PM

সোনাগাজী ফেনী প্রতিনিধি:
"খেলাধুলায় স্মার্ট দেশ শেখ হাসিনার বাংলাদেশে"এই প্রতিপাদ্যকে সামনে রেখে সোনাগাজী উপজেলায় ৫২ তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্ররাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে ৫২তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ এর সমাপনী ও বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।
২১ জানুয়ারি (রবিবার) বিকেল ৩ টায় উপজেলার রিয়াজ উদ্দিন মুন্সিরহাট কেরামতিয়া উচ্চ বিদ্যালয় মাঠে
বিকাল ৩ ঘটিকায় উপজেলা ক্রিড়া শিক্ষক বিল্লাল হোসেন এর সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসানের সভাপতিত্বে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসাবে বক্তব্য রাখেন, ফেনী-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য লে: জেনারেল (অব:) মাসুদ উদ্দিন চৌধুরী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,আর,এম,হাট,কে উচ্চ বিদ্যালয়ের সভাপতি প্রফেসর সাইফ উদ্দিন আহমেদ চৌধুরী,সোনাগাজী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাখাওয়াতুল হক বিটু,উপজেলা উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল আমিন,উপজেলা ক্রিড়া সম্পাদক নাছির উদ্দিন রিপন,সাইফুল ইসলাম রবিন প্রমুখ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিভিন্ন ইভেন্টেস মিলিয়ে চ্যাম্পিয়ান ও রানার্সআপসহ ২৪৩ জন শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। আগামী ২৩, ২৪ ও ২৫ জানুয়ারী ২০২৪ তারিখ প্রতিটি ইভেন্টেস এর চ্যাম্পিয়ান ও রানার্সআপ জেলা পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে শিক্ষার্থীরা।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে, সাংসদ মাসুদ উদ্দিন চৌধুরী বলেন, আমাদের সোনাগাজী উপজেলা শিক্ষা ক্ষেত্রে অনেক পিছিয়ে রয়েছে, এইবার এই দুই উপজেলার শিক্ষা ক্ষেত্রে সর্বাধিক গুরুত্ব দেওয়া হবে। আমাদের সন্তানদের উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষাথীদের উন্নত প্রশিক্ষণের মাধ্যমে স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক ও তার পাশাপাশি উপযুক্ত খোলোয়াড় তৈরীরও আহ্বান জানান। তিনি আরো বলেন, প্রতিযোগিতায় জয়-পরাজয় বড় কথা নয়, অংশগ্রহণই বড় কথা। আজ পরাজিত হলেও এ পরাজেয়র মধ্যেই জয় নিহিত রয়েছে। এ পথ ধরেই একদিন তোমাদের জয় নিশ্চিত হবে। খেলাধুলা একে অপরের সাথে মিলেমিশে কাজ করার মানসিকতা, আত্মসম্মান ও আত্মবিশ্বাস বাড়িয়ে তুলে। তাছাড়া খেলাধুলা এক ধরনের বিনোদন, যা শিক্ষার্থীদের মন ভালো রাখার বিশেষ উপায়। ফলে শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি মনোযোগ বাড়ায়। শিক্ষার্থীদের খেলাধুলার পাশাপাশি লেখাপড়ায় মনযোগী হওয়ারও আহ্বান জানান তিনি।
এ সময় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, শারীরিক শিক্ষা শিক্ষক উপস্থিত ছিলেন। প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ক্রিকেট, ভলিবল, ব্যাডমিন্টন, অ্যাথলেটিকসহ বিভিন্ন ইভেন্টে অংশ নেয়।

আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি