মঙ্গলবার, ১৮ জুন, 2০২4
শিক্ষক হাজিরা বইয়ে অগ্রিম স্বাক্ষর দেওয়ায় সাংসদের হাতে ধরা খেলেন শিক্ষক
Published : Tuesday, 23 January, 2024 at 10:54 PM

ফেনী প্রতিনিধি:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনীয় প্রচার প্রচারণায় (সোনাগাজী- দাগনভুঞা) ফেনী-৩ আসনে সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য
লে: জেনারেল (অব:) মাসুদ উদ্দিন চৌধুরী পুনরায় নির্বাচিত হলে আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে  ছাত্র-ছাত্রীদের শিক্ষার মান উন্নয়নে শিক্ষা ক্ষেত্রে সর্বাধিক গুরুত্ব দেওয়ার ঘোষণা দিয়েছিলেন, তারই ধারাবাহিকতায় হঠাৎ করে স্কুল-কলেজ পরিদর্শন করতে  সাঁড়াশি অভিযানে যান সাংসদ মাসুদ উদ্দিন চৌধুরী।
২৩শে জানুয়ারি মঙ্গলবার সকাল ১১ টার দিকে কাউকে কিছু না জানিয়ে হঠাৎ করে গাড়ী বহর নিয়ে উপজেলার ৯ নং নবাবপুর ইউনিয়নের আমিরাবাদ ভবানী চরণ লাহা স্কুল এন্ড কলেজ পরিদর্শন করে সকল শিক্ষার্থীদের খোঁজখবর নেন নব-নির্বাচিত সাংসদ লে: জেনারেল (অব) মাসুদ উদ্দিন চৌধুরী।
এসময় তিনি শিক্ষক মিলনায়ত কক্ষে প্রবেশ করে কলেজে নিয়মিত কতজন শিক্ষক-শিক্ষিকা উপস্থিত থাকেন তা জানার জন্য শিক্ষক হাজিরা বই পরিদর্শন করে কতো জন শিক্ষক উপস্থিত রয়েছেন তা একএক করে গননা করে দেখেন। হাজিরা বই পরিদর্শনকালে হাজিরা খাতায় কলেজের বিজ্ঞান বিষয়ের শিক্ষক লিটন কুমার পালের ২৪ তারিখের অগ্রিম স্বাক্ষর দেখতে পান, অগ্রিম স্বাক্ষর দেখে সাংসদ মাসুদ উদ্দিন চৌধুরী তাৎক্ষণিক লাল কলম দিয়ে অগ্রিম স্বাক্ষর চিন্হিত করে "অগ্রিম সই করা হয়েছে" লিখে কলেজ ম্যানেজিং কমিটি কে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।
এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক লিটন কুমার পাল কে সাংসদ তাৎক্ষণিক তলব করলে তিনি উপস্থিত হোন,এসময় সাংসদ মাসুদ উদ্দিন চৌধুরী শিক্ষক হাজিরা বইয়ে কেন অগ্রিম ২৪ তারিখের স্বাক্ষর করা হয়েছে? জানতে চাইলে তিনি বলেন, স্যার আজকে ভুলেই স্বাক্ষর হয়ে গেছে, তার প্রতি উত্তরে সাংসদ মাসুদ উদ্দিন চৌধুরী তাকে উদ্দেশ্য করে বলেন, যেই দিন ধরলাম এই দিনেই ভুল? এডভান্স সই করে চলে যাই আমরা যখন ইচ্ছে তখন কলেজে আসি? এমনইতো মনে হচ্ছে। শিক্ষক লিটন কুমার বলেন, কলেজের অফিস বন্ধ থাকায় তাড়াতাড়ি করে সই করার কারণে ভুল হয়েছে। এবিষয়ে একাউন্টটিং শিক্ষক বদরুল মিল্লাত হাজারিকা প্রতিদিনকে বলেন,এমপি মহোদয় আসতেছে শুনে শিক্ষকরা তাড়াতাড়ি হাজিরা বইয়ে সাক্ষর করায় ভুল হয়েছে তা ছাড়া আমাদের জানা ছিলোনা যে এমপি মহোদয় কলেজ পরিদর্শন করবেন।
কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি মহি উদ্দিন মাহমুদ কামরান হাজারিকা প্রতিদিনকে বলেন,এমপি মহোদয় কলেজ পরিদর্শন করেছেন এটি আমি দেখেছি, কলেজ শিক্ষকের অগ্রিম স্বাক্ষর দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,আমাদের কলেজে অনিয়মকারীদের কোন ছাড় নেই,অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
কলেজ পরিদর্শন কালে ম্যানেজিং কমিটির সদস্য ফজলুলহক হক সাহেব,ইউনিয়ন আ: লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন, মহিলা ইউনিয়ন আ: লীগের সভাপতি নাজনীন আক্তার স্বপ্না,
ইউপি সদস্য ওমর ফারুক রুবেল,ইউপি সদস্য মো হারুন,ইউপি সদস্য গিয়াস উদ্দিন সুমন, মহিলা ইউপি সদস্য কোহিনুর আক্তার ও কলেজের সকল শিক্ষক শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল আমিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, শিক্ষকদের এমন কাজ মেনে নেওয়া যায় না, আমি কলেজ ম্যানেজিং কমিটি কে বলবো তার বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ দিয়ে ব্যবস্থা নেওয়ার জন্য।
কলেজ পরিদর্শন শেষ করে সাংসদ মাসুদ উদ্দিন চৌধুরী
সোনাগাজীর দক্ষিণ সুলতানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়,ভোরবাজার এডভোকেট বেলায়েত হোসেন উচ্চ বিদ্যালয়,নাজিরপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরিদর্শন করে ছাত্র-ছাত্রীদের পড়াশোনা ও বিদ্যালয়ে উপস্থিতির খোঁজ খবর নেন। আগামীতেও এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান সাংসদ মাসুদ উদ্দিন চৌধুরী।


আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি