মঙ্গলবার, ১৮ জুন, 2০২4
যুবসমাজকে মোবাইল গেমস আসক্তি থেকে বাঁচাতে খেলাধুলার বিকল্প কিছুই নেই : শেখ ছালেহ্ আহাম্মদ।
Published : Monday, 11 March, 2024 at 5:37 PM, Update: 11.03.2024 5:51:22 PM

ফেনী প্রতিনিধি:
সোনাগাজী উপজেলার চরদরবেশ শাহীপুর স্পোর্টিং ক্লাব ও ইউনাইটেড স্পোর্টিং ক্লাবের আয়োজনে মরহুম আলী আহাম্মদ সারেং স্মৃতি দিবা-রাত্রি মিনিবার ফুটবল টুর্ণামেন্ট-২০২৪ এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
 ১০ মার্চ রবিবার রাতে শাহীপুর সংলগ্ন খেলার মাঠে অনুষ্ঠিত ফুটবল খেলায় অংশগ্রহণ করে নোয়াখালী কোম্পানীগঞ্জ আবু মাঝির হাট ফুটবল একাডেমি বনাম ফেনীর সোনাগাজী তালতলা ছাত্র ও যুব সংঘ একাদশ।
উভয় দলের হাড্ডা হাড্ডি হাড্ডি খেলায় শেষ পর্যন্ত ড্র হওয়ায় তাদের মাঝে টাইব্রেকারে নোয়াখালী কোম্পানিগঞ্জ আবু মাঝির হাট ফুটবল একাডেমি চ্যাম্পিয়ন হয়ে জয়লাভ করে পুরষ্কার জিতে নেয় এবং রানার্স আপ হিসেবে পুরষ্কার গ্রহণ করে সোনাগাজী তালতলা ছাত্র ও যুব সংঘ একাদশ।
ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সোনাগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন। আমন্ত্রিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগের যুগ্ম-সচিব সোনাগাজীর কৃতি সন্তান শেখ ছালেহ্ আহাম্মদ।
তিনি তার বক্তব্যে বলেন, একমাত্র নিয়মিত খেলাধুলাই পারে একজন যুবককে মন্দ কাজ থেকে বিরত রাখতে।

 নিয়মিত খেলার চর্চা করলে শরীর যেমন ভালো থাকে তেমনি ভাবে সকল কাজেও উদ্যোমী হওয়ার শক্তিও পাওয়া যায়। একটি মেধাবী জাতি গড়তে হলে নিয়মিত খেলার কোন বিকল্প নেই। ফুটবল গ্রামবাংলার অত্যন্ত জনপ্রিয় একটি খেলা। বর্তমান সময়ে যুবকদের মোবাইল গেমসের প্রতি আসক্তি বেড়ে যাওয়ায় প্রতিনিয়তই ঘটছে বিভিন্ন অপ্রীতিকর ঘটনা। আর এই ধরনের কর্মকান্ড থেকে যুব সমাজকে রক্ষা করতে ও নিজেদের মেধাবী হিসেবে গড়ে তুলতে হলে এই ধরনের খেলার আয়োজনের কোন বিকল্প নেই।

চরদরবেশ ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টুর সভাপতিত্বে ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হেদায়েত উল্লাহ সোহাগ এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন - সোনাগাজী উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান, পৌরসভার মেয়র এড. রফিকুল ইসলাম খোকন, খেলার আয়োজক চট্টগ্রাম সমবায় বিভাগের বিভাগীয় যুগ্ম নিবন্ধক শেখ কামাল হোসেন ফারুক, সোনাগাজী মডেল থানার ওসি তদন্ত মাকসুদুর রহমান, ফেনী জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেন,চর হাজারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন সোহাগ, বগাদানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন বাবুল,ফেনী জেলা ছাত্র লীগের সহ-সভাপতি আবদুল মোতালেব চৌধুরী রবিন।
আমন্ত্রিত অতিথি হিসেবে ছিলেন-প্রফেসর নাফিজ উদ্দিন, মাস্টার সাহাব উদ্দিন, নাজির আহমেদ বেলাল,
ডাঃ মোঃ ইসমাইল, মোঃ ইব্রাহিম খলিল, ফজলুল হক হকসাব, আমির হোসেনসহ প্রমুখ। মাঠে কয়েক হাজারেরও অধিক দর্শক শ্রোতা রাত ১০ টা থেকে রাত ১টা পযন্ত খেলা উপভোগ করতে দেখা গেছে। খেলা শেষে সেরা ১০জন দর্শককে লটারীর মাধ্যমে নির্বাচিত করে পুরস্কৃত করা হয়।

আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি