মঙ্গলবার, ১৮ জুন, 2০২4
ফেনীতে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা, গুড়িয়ে দিয়েছে সীমান প্রাচীর
Published : Saturday, 8 June, 2024 at 9:10 PM

ফেনী প্রতিনিধি ঃ 
ফেনীর উত্তর চরচান্দিয়া গ্রামের মুক্তিযোদ্ধা গোলাম মাওয়লা ও গোলাম রাব্বানির পরিবাবের উপর হামলা করে অর্ধকোটি টাকা ব্যয়ে নির্মিত সীমান প্রাচীর গুড়িয়ে দিয়েছে সন্ত্রাসীরা। ঘটনাটি ঘটেছে শনিবার ভোর রাতে সোনাগাজী পৌরসভার উত্তর চরচান্দিয়া গ্রাম। এ ঘটনায় আহত স্থানীয় সাংবাদিক মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান এতেশামুল হক বিপ্লব বাদী হয়ে শনিবার দুপুরে সোনাগাজী থানায় অভিযোগ দিয়েছেন।
পুলিশ ও অভিযোগ সুত্রে জানা যায় শুক্রবার বিকালে মুক্তিযোদ্ধা গোলাম মাওয়লার ছেলে সাংবাদিক বিপ্লব বাড়ীর অঙ্গিনায় বসে স্থানীয় দুই মুরব্বির সাথে গল্প করছিলো। এর মধ্যে স্থানীয় সরকার বিভাগের চট্টগ্রাম বিভাগীয় প্রকল্প কর্মকর্তা আমিনুর রশিদ মাসুদের দুই ভাই মাহাতাবুর রশিদ,মাছুমুর রশিদ ও সাইফুল ইসলামেরম নেতৃত্বে এসে তাকে মুদ্রন অযোগ্য ভাষায় গালমন্দ করে তার উপর আক্রমন চালিয়ে তাকে পিটিয়ে হত্যা চেষ্ঠা করে । বিপ্লব পালিয়ে রক্ষা পায়। পরে সন্ধ্যায় স্থানীয় লোকজনের সহযোগিতায় সোনাগাজী উপজেলা হাসপাতালে নিয়ে চিকিৎসা নেয়। আমিনুর রশিদ মাসুদ পরিবার ক্ষমতার দাফট দেখিয়ে মুক্তিযোদ্ধা মালিকীয় সম্পত্তির উপর খননকৃত পুকুর ভরাট করার চেষ্টা করলে তার ছেলে বাদী হয়ে আদালত ও সোনাগাজী মডেল থানায় অভিযোগ দায়ের করেন। এতে মাসুদ গংরা তার উপর ক্ষিপ্ত হযে দফায় দফায় হামলার চেষ্ঠা চালায়। হামলাকারীদের উদ্দেশ্য সফল করতে শনিবার ভোররাতে তাদের নেতৃত্বে একদল সশন্ত্র যুবকরা তাদের বাড়ী ঘেরাও করে বিপ্লবকে না পেয়ে তাদের বাড়ীর দুইশ মিটার সিমানা প্রাচীর গুড়িয়ে দিয়েছে।
এদিকে গত মার্চ মাসে সোনাগাজী চরখন্দকার গ্রামে মুক্তিযোদ্ধা গোলাম মাওলার মালিকীয় সম্পত্তির উপর উপকুলীয় মানুষের পানির সুবিধার্থে ৪৮ডিমের উপর পুকুর খনন করে। ওই পুকুর ভরাট করে কিন্ডার গার্টেন স্কুল স্থাপন করেতে চেষ্ঠা চালায়। এনিয়ে আদালতে মামলা দায়ের করলে আদালত উক্ত জমির উপর ফেনী সহকারী জজ আদালত নিষেধেজ্ঞা জারী করেন। আমিনুর রশিদ মাসদু নিষেধেজ্ঞা অমান্য করে উক্ত ভুমির উপর ইমারতের নামে ফেনী জেলা পরিষদ থেকে ১০লাখ টাকা ও স্থানীয় ইউনিয়ন পরিষদ থেকে ২লাখ টাকা বরাদ্ধ নিয়েছে।
ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল বাশার মজুমদার তপন বলেন আমার পরিষদের পক্ষ থেকে কোন অর্থ বরান্ধ দেওয়া হয়নি । আমিনুর রশিদ মাসদু ঢাকা থেকে এ বরাদ্ধ নিয়েছেন।
সোনাগাজী মডেল থানার ওসি সুদ্বিপ রায় বলেন বিষয়টি শুনেছি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নিবো।

আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি