শুক্রবার, ১৯ এপ্রিল, 2০২4
জাহাঙ্গীর আলমের ভুলটি ক্ষমার অযোগ্য
Published : Thursday, 30 April, 2020 at 12:16 PM, Update: 30.04.2020 12:52:48 PM

জয়নাল হাজারী ॥
গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে বেশ কিছুদিন থেকে খুবই বেপরোয়া এবং অহংকারী মনে হচ্ছিল। গত বছর ডেঙ্গুর প্রাদুর্বাব খুব বেশি বেড়ে গিয়েছিল তখন হঠাৎ করে সিঙ্গাপুর থেকে বিপুল পরিমান কার্যকর ওষধ আমদানি করার ঘোষনা দিয়ে মিডিয়াতে প্রথম দিকে খুব বাহবা পেয়েছিল। পরে দেখা গেল সবই অকার্যকর। তার আমদানি করা কোন কিছুই দেশের কোন কাজে লাগেনি। এই জাহাঙ্গীর ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল  মুক্তিযোদ্ধামন্ত্রী মোজাম্মেল হক কিংবা গাজীপুর আ.লীগের সভাপতি আজমত উল্লাহকে কোন প্রকার গুরুত্বই দিতে চান না।

 নিজের মধ্যে আগাগোড়াই একটি হামবড়াভাব নিয়ে চলে। ভাবখানা যেন সে গাজীপুরের প্রধানমন্ত্রী। সারাদেশ চলবে এক রকম আর জাহাঙ্গীর আলমের নির্দেশে গাজীপুর চলবে অন্যরকম। মিডিয়াতে স্থান পাওয়ার জন্য লক্ষ নয় কোটি টাকা খরচ করে সে। সারা পৃথিবী যখন মুসলমানদেরকে তারাবি ও জুমার নামাজ ঘরে পড়ার পরামর্শ দিয়েছে তখন এই জাহাঙ্গীর ঘোষণা দিয়েছিল গাজীপুরে মসজিদ খোলা থাকবে এখানে তারাবিও হবে জুমার নামাজও হবে। এই কথার পরে ঠিকই গাজীপুরে জামাত শুরু হয়ে গেলো। এরই মাঝে খবর এলো গাজীপুরে ব্যাপকহারে করোনা বেড়ে গেছে। তখনই জাহাঙ্গীর তার নির্দেশ প্রত্যাহার করে নিয়েছে কিন্তু তার পূর্ব সিদ্ধান্তের কারণে গাজীপুরের কোন মানুষ যদি মৃত্যুবরণ করে এর দায় দায়িত্ব কে নিবে? এর দায়িত্ব অবশ্যই জাহাঙ্গীরকে নিতে হবে।

 যদি কোন মৃত ব্যক্তির স্বজন জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা করে তাহলে জাহাঙ্গীরের পক্ষে পার পাওয়া কঠিন হবে। এই করোনার সময়ও জাহাঙ্গীর আলম ঘোষণা দিয়েছে সে বিপুল পরিমান করোনার পরীক্ষার কিট আমদানি করেছে চীন থেকে কিন্তু দেখা গেল এই কিটগুলো অকার্যকর। যেখানে প্রয়োজনীয় জিনিসপত্র আমদানি করতে সরকার হিমশিম খাচ্ছে তখন জাহাঙ্গীর আলম বিপুল পরিমান অর্থ ব্যয় করে বিদেশ থেকে কিভাবে এসব আমদানি করে এটা গাজীপুরবাসীর প্রশ্ন? বেশ কিছুদিন থেকে দেখা যাচ্ছে এটিএন বাংলার খবরের আগে জাহাঙ্গীর আলম জনগণকে নসিয়ত করছে।

 যেন সে একজন দক্ষ ডাক্তার। এই বিজ্ঞাপনটি দিতে তাকে প্রতিবার টেলিভিশনকে ৫ লক্ষ টাকা দিতে হয়। এভাবে টাকার অপচয় না করে সে এগুলো গরিব, দুঃখী মানুষের মধ্যে এই বিপদের দিনে বন্টন করে দিলেই ভাল করতো। জাহাঙ্গীর আলম ছাড়াও এদেশে আরো অনেক বড় মেয়রেরা আছে কেউ এভাবে বিজ্ঞাপন দিয়ে টাকার অপচয় করে না। আসল কথা হচ্ছে জাহাঙ্গীর আলমের সিদ্ধান্তের কারণে যদি গাজীপুরে করোনা বেড়ে গিয়ে থাকে এবং মানুষ মৃত্যুবরণ করে তার সকল দায়-দায়িত্ব তাকে নিতে হবে। এই ভুলটির কোন ক্ষমা নাই। মনে হয় জাহাঙ্গীরকে এর খেসারত দিতেই হবে। সারা পৃথিবীতে মুসলমানেরা এক নিয়মে চলবে আর বাংলাদেশের গাজীপুরের মুসলমানেরা জাহাঙ্গীরের নির্দেশে চলবে এটা হতে পারে কিনা আমরা বলবো না । এসব নিশ্চয়ই নেত্রীর কানেও গেছে সুতরাং তিনি এ ব্যাপারে যা করার করবেন। প্রধানমন্ত্রী বলেছে এক রকম জাহাঙ্গীর করছে আর একরকম। এত সাহস পেল কোথা থেকে।

 লেখক উপদেষ্টা বাংলাদেশ আওয়ামী লীগ ও সাবেক সংসদ সদস্য।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি