সোমবার, ১০ আগস্ট, ২০২০
এরাই মানুষ এরাই দেবতা, গাহি তাহাদেরই গান!
Published : Friday, 8 May, 2020 at 12:46 PM

জয়নাল হাজারী ॥
সরকার দোকানপাট খোলার অনুমতি দিয়েছে, মসজিদে যাওয়ার অনুমতি দিয়েছে, পরিবহনও কিছু দিনের মধ্যে চালু হবে। এ ব্যাপারে সারাদেশে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। কি পরিস্থিতিতে সরকার সব কিছু খুলে দিতে চাচ্ছেন তা আমাদের বোধগম্য নয়। তবে বিশিষ্টজনরা এই সিদ্ধান্ত মেনে নেননি।

স্বাস্থ্যমন্ত্রীসহ যে পরামর্শক কমিটি করেছে তাতে তারা বলেছে এই সিদ্ধান্ত মারাত্মক বিপর্যয় ডেকে আনতে পারে। মৃত্যুরহার যখন হঠাৎ করে লাভ মেরে কয়েকগুন বেড়ে গেছে তখন এই আত্মঘাতি সিদ্ধান্তটি কেন এলো সেটাই চিন্তার বিষয়। দোকানপাট বা মার্কেটসমূহ খোলার অনুমতি থাকলেও দেশের সবচাইতে বড় দুটি শপিংমল বন্ধ রাখার সিদ্ধান্ত দিয়েছে। একটি হচ্ছে যমুনা ফিউচারপার্ক। এর মালিক হচ্ছে বাবুল। অপরটি হচ্ছে বসুন্ধরা শপিংমল। এর মালিক হচ্ছে আকবর সোবহান।

এই দুটি মার্কেট খোলা থাকলে ঈদ পর্যন্ত সবাই মিলে শত নয় হাজার কোটি টাকা আয় করতে পারত। কিন্তু সেই লোভ তারা সামলিয়েছেন। কবি গুরু বলেছেন যার আছে ভুরি ভুরি সে চায় আরো বেশি। কিন্তু এখানে সে কথা প্রযোজ্য হয়নি। আকবর সোবহান আর বাবুল এক বিশাল মানবিক দৃষ্টান্ত স্থাপন করে মানুষের দোয়া পেয়ে গেলেন। টাকার চাইতে মানুষের জীবনের মূল্য অনেক বেশি এটা তারা প্রমাণ করতে সক্ষম হয়েছেন।

 আমরা তাদের শুধু সাধুবাদ জানাবো না অন্তর থেকে তাদের জন্য দোয়া করবো। আশা করি অন্যরাও তাদেরকে অনুসরণ করবেন। সরকারকে বলবো আপনাদের সিদ্ধান্তটি পূর্ণ বিবেচনা করা যায় কিনা ভেবে দেখুন। জয় বাবুল, জয় আকবর সোবহান। তোমাদের জানাই সালাম। আমরা তোমাদের ভুলবো না।

সমগ্র ফেনীর নিউজ শুনুন হাজারিকা প্রতিদিন ইউটিউব চ্যানেলে আজ রাত ৯:৩০ মিনিটে।
https://www.youtube.com/channel/UCJYaF4wf5ZCdEEmyw6cAWHw

 লেখক উপদেষ্টা বাংলাদেশ আওয়ামী লীগ ও সাবেক সংসদ সদস্য। 



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি