শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
প্রতারণার ফাঁদে ফেলে অর্থ আদায়, তিন নারী আটক
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Sunday, 12 July, 2020 at 5:58 PM

বরিশালে প্রতারণার মাধ্যমে ফাঁদে ফেলে অর্থ হাতিয়ে নেয়ার ঘটনায় তিন নারীকে আটক করেছে পুলিশ। রোববার (১২ জুলাই) দুপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটনের উপ-পুলিশ কমিশনার মো. খায়রুল আলম। সংবাদ সম্মেলনে তিনি জানান, গত ১০ জুলাই বরিশাল নগরের কাউনিয়া থানাধীন ভাটিখানা এলাকার বাসিন্দা ও ফল ব্যবসায়ি হাসান খানের নিকট থেকে মাহিনুর বেগম (৪৫) নামে এক নারী ১ কেজি আম ক্রয় করেন। ওই নারী বরিশাল সদরের চরবাড়িয়া ইউনিয়নের দক্ষিণ লামছড়ি এলাকার বাসিন্দা হলেও ভাটাখানা এলাকার কবির মঞ্জিলের ভাড়া করা ফ্ল্যাটে অপর সহযোগীদের নিয়ে বসবাস করতেন।

ফল ক্রয়ের পরে ওই নারী হাসান খানকে ফোনে জানায়, তার ক্রয়কৃত আম পঁচা এবং তার আরও তিন কেজি আমের প্রয়োজন। এরপর ওই নারী তিন কেজি আম ক্রয় করেন এবং টাকা না থাকার কথা না জানিয়ে ফল ব্যবসায়িকে বাসায় নিয়ে যান। এরপর মাহিনুর বেগম তার ফ্ল্যাটের অপর বাসিন্দা এবং সহযোগী স্বর্ণা হালদার (২৮), ফেরদৌসি আক্তার রুমার (৩৩) যোগসাজেশে ফল ব্যবসায়ি হাসানকে ফাঁদে ফেলেন। তারা বরিশাল সদর উপজেলার চরমোনাই এলাকার চরহোগলা গ্রামের নাদিম হাওলাদার নামে ২২ বছরের এক যুবকের সহায়তায় ব্যবসায়ির জামা-কাপড় খুলে মোবাইলফোনে অশালীন ছবি ধারণের কথা জানিয়ে জিম্মি করে।

পরবর্তীতে তার কাছে চক্রটি ২ লাখ টাকা দাবি করে। অন্যথায় অশালীন ছবি ও ভিডিও প্রকাশের ভয় দেখায়। এর প্রেক্ষিতে ব্যবসায়ি ১১ হাজার টাকা দিয়ে জিম্মি দশা থেকে মুক্তি পায়। বিষয়টি থানা পুলিশ জানতে পেরে কৌশলে অভিযান চালিয়ে তিন নারীকে আটক করে। তবে নাদিম নামের অপর যুবক পালিয়ে যায়।

এ ঘটনায় যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে জানিয়ে উপ-পুলিশ কমিশনার মো. খায়রুল আলম বলেন, এরা একটি চক্র। এর আগে আরও অনেকের সঙ্গে এ রকম করার বিষয়টি তারা প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। তাদের সঙ্গে যারা যারা জড়িত রয়েছেন সকলকে আইনের আওতায় আনার লক্ষ্যে কার্যক্রম অব্যাহত রয়েছে। সংবাদ সম্মেলনে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. জাকারিয়া হাওলাদার, সহকারী পুলিশ কমিশনার আ. হালিমসহ কাউনিয়া থানা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আটককৃতদের মধ্যে স্বর্ণা হাওলাদার বরিশালের বাকেরগঞ্জ উপজেলার নলুয়া এলাকার বাসিন্দা এবং ফেরদৌসি আক্তার রুমা বরিশাল নগরের ৭ নম্বর ওয়ার্ডের ভাটিখানা এলাকার বাসিন্দা।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি