শুক্রবার, ১৯ এপ্রিল, 2০২4
৮ সপ্তাহের আগাম জামিন পেলেন নিক্সন চৌধুরী
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Tuesday, 20 October, 2020 at 4:55 PM

আট সপ্তাহের আগাম জামিন পেয়েছেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য নিক্সন চৌধুরী। জামিন আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার দুপুরে হাইকোর্টের বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি কে এম জাহিদ সারোয়ার কাজলের বেঞ্চ তাকে আট সপ্তাহের আগাম জামিন দেন। এজন্য নিক্সন চৌধুরীকে বেশ কিছু শর্ত দেয়া হয়। ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে তরুণ এই সাংসদের বিরুদ্ধে মামলা করেছিল নির্বাচন কমিশন। যদিও শুরু থেকেই এই সংসদ সদস্য দাবি করে আসছেন, নির্বাচনে তিনি কোনো আচরণবিধি লঙ্ঘন করেননি।

আদালত বলেছেন, মামলা তদন্তের ক্ষেত্রে সাক্ষীদের প্রভাবিত করা যাবে না। স্থানীয় প্রশাসনকে কোনো ধরনের ভয়ভীতি দেখানো যাবে না। মামলা তদন্তে তদন্ত কর্মকর্তাকে সব ধরনের সহযোগিতা করবেন আবেদনকারী (নিক্সন চৌধুরী)। আগাম জামিন আবেদনের শুনানিতে আজ বেলা দেড়টায় আদালতে হাজির হন নিক্সন চৌধুরী। প্রায় ৪০ মিনিটের মতো শুনানি শেষে আদালত আদেশ দেন। শুনানি চলাকালে নিক্সন চৌধুরী আদালতে দাঁড়িয়েছিলেন।

নিক্সন চৌধুরীর পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী শাহদীন মালিক। সঙ্গে ছিলেন আইনজীবী এম মনজুর আলম। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী। গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা নির্বাচনের সময় এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করা হয়। পরে ১৩ অক্টোবর সংবাদ সম্মেলন করে বিষয়টি নিয়ে বিস্তারিত বক্তব্য তুলে ধরেন ফরিদপুর-৪ (ভাঙ্গা-চরভদ্রাসন-সদরপুর) আসনের তরুণ এই সাংসদ। সেখানে তিনি নির্বাচনে আচারণবিধি লঙ্ঘনের অভিযোগ অস্বীকার করেন। একইসঙ্গে নির্বাচনের সময়ে তার একটি ফোনালাপ ফাঁস নিয়েও কথা বলেন। এটা কারা করেছে সে বিষয়ে তদন্তও দাবি করেন তিনি।

এই অবস্থার মধ্যে গত ১৫ অক্টোবর ফরিদপুরের চরভদ্রাসন থানায় নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলাটি করেছিল নির্বাচন কমিশন। মামলায় জনপ্রিয় এই সাংসদের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আনা হয়। ওই সংবাদ সম্মেলনে নিক্সন চৌধুরী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন নিয়ে বলেন, তিনি কোনো নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেননি। সংবাদ সম্মেলনে ভাঙ্গা-চরভদ্রাসন-সদরপুরের এই সাংসদ বলেন, ‘আমার বিরুদ্ধে মামলা হলে, ফরিদপুরের ডিসির বিরুদ্ধেও মামলা করা উচিত। কারণ আমি যদি নির্বাচন বিধি লঙ্ঘন করে থাকি তাহলে তিনিও লঙ্ঘন করেছেন।’

সংবাদ সম্মেলনে নিক্সন চৌধুরী অভিযোগ করেন, তার বক্তব্য সুপার এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো হয়েছে। এ কাজের জন্য তিনি তার শত্রুপক্ষকে অভিযুক্ত করেন। সোশ্যাল মিডিয়াতে প্রকাশিত ফোনালাপের বিষয়ে তদন্তের দাবি জানিয়ে নিক্সন চৌধুরী বলেন, ‘ওই ভয়েসটাই (কণ্ঠস্বর) আমার না। এটি সুপার এডিট করা হয়েছে। এমনকি এটা কেটে কেটে বিভিন্ন জায়গা থেকে এনে এডিট করা হয়েছে। শত্রুপক্ষ আমার বক্তব্য সুপার এডিট করে সোশ্যাল মিডিয়ায় ছেড়েছে।’ সোশ্যাল মিডিয়াতে তার বক্তব্য প্রচার করে আইন লঙ্ঘন করা হয়েছে বলেও দাবি করেন এই সংসদ সদস্য।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান নিক্সন চৌধুরী সিংহ প্রতীক নিয়ে বিপুল ভোটে বিজয়ী হন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর থেকে প্রায় ৫০ হাজার ভোটের ব্যবধানে নিক্সন জয় পান। এরআগেও তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি