শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
পশ্চিমবঙ্গে পূজামন্ডপে দর্শনার্থী প্রবেশে আদালতের না
Published : Wednesday, 21 October, 2020 at 7:53 PM

আন্তর্জাতিক ডেস্ক:
করোনার বিস্তার রোধে এ বছর দুর্গাপূজার মন্ডপে দর্শনার্থীদের না ঢোকার নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্ট। আদালত কলকাতার প্রতিটি পূজামন্ডপকে ‘নো এন্ট্রি জোন’ হিসেবে চিহ্নিত করেছেন। আগামী ২৩ অক্টোবর থেকে শুরু হচ্ছে শারদীয় দুর্গাপূজা। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি ও আনন্দবাজার জানিয়েছে, পূজা শুরুর তিন দিন আগে আজ সোমবার এক আদেশে কলকাতা হাইকোর্ট এ নির্দেশনা দেন।
পূজাসংশ্লিষ্ট ২৫ থেকে ৩০ জন মন্ডপের ভেতর যেতে পারবেন বলে আদালতের ওই নির্দেশনায় জানানো হয়েছে। কিন্তু এরা কারা হবেন তাদের নাম ষষ্ঠীর আগেই মন্ডপের বাইরে টাঙিয়ে দিতে হবে।
এই নিয়ম যাতে মেনে চলা হয়, এজন্য রাজ্য সরকার ও পুলিশকে বিশেষ দায়িত্ব নিতে বলেছেন হাইকোর্ট। এ নিয়ম কতটা পালন হলো, পূজার পরে তা হলফনামা দিয়ে রাজ্য সরকারকে আদালতকে জানাতে হবে।
করোনা পরিস্থিতির মধ্যেও কলকাতায় পূজার আয়োজন রমরমা। বাজারে তিল ধারণের জায়গা নেই, এত ভিড়। এক সপ্তাহ আগে থেকেই বড় বড় প্যান্ডেলে দর্শনার্থীদের ভিড় শুরু হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি