শুক্রবার, ২৬ এপ্রিল, 2০২4
২০১৮ সালে জাকারবার্গের লক্ষ্য: ফেসবুক ঠিক করা
Published : Saturday, 6 January, 2018 at 11:28 AM

২০১৭ সাল সোশ্যাল মিডিয়া ফেসবুকের জন্য ভালো যায়নি। নানা দিক থেকে বিশেষ করে মার্কিন নির্বাচনে ফেসবুকের ভূমিকা নিয়ে সমালোচনা হয়েছে ব্যাপক। আবার বিজ্ঞাপন নিয়েও ছিল নানা বিতর্ক। আর এসব কাটিয়ে উঠতেই ফেসবুকের সহ প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গ ২০১৮ সালে তার নতুন রেজোলিউশন ঠিক করেছেন।

এ বছর জাকারবার্গ ফেসবুকের বেশ কিছু সমস্যা ঠিক করবেন বলে পরিকল্পনা করেছেন। ৪ জানুয়ারি বৃহস্পতিবার নিজের ফেসবুক পেজে জাকারবার্গ লেখেন ফেসবুকে বিভিন্ন নেতিবাচক ইস্যু, বিদেশি হস্তক্ষেপ, ফেসবুকের মাধ্যমে হয়রানি ও ব্যবহারকারীদের মানসিক স্বাস্থ্যের জন্য ক্ষতির সম্ভাব্য হুমকি ঠেকানোর লক্ষ্য নির্ধারণ করেছেন তিনি। 

বর্তমানে ২০০ কোটির বেশি মানুষ ফেসবুক ব্যবহার করে থাকে। আর তাই ফেসবুকের অপব্যবহার এখনো পুরোপুরি ঠেকানো সম্ভব হয়নি বলে মনে করেন জাকারবার্গ। 

২০০৯ সাল থেকে জাকারবার্গ প্রতি বছর নিজের জন্য নতুন নতুন চ্যালেঞ্জ সেট করেন। নয় বছর আগের চ্যালেঞ্জের সঙ্গে এবারের চ্যালেঞ্জ তুলনা করে জাকারবার্গ  লিখেছেন, ‘ওই সময় অর্থনৈতিক মন্দায় ফেসবুক লাভজনক ছিল না ফলে ফেসবুক যাতে টেকসই ব্যবসায় মডেলে রূপান্তরিত হয় সেদিকে গুরুত্ব দিতে হয়েছিল।’ 

প্রসঙ্গত গত বছর যুক্তরাষ্ট্রের সব অঙ্গরাজ্য ভ্রমণ এবং স্থানীয়দের সঙ্গে সময় কাটানোর লক্ষ্য নির্ধারণ করেছিলেন তিনি। আর এ কারণে নানা মাধ্যমে জাকারবার্গ রাজনীতিতে আসতে পারেন এমন সংবাদের শিরোনাম হয়েছিলেন।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি