শুক্রবার, ২৬ এপ্রিল, 2০২4
আফগানিস্তানে সেনাঘাঁটিতে হামলায় ১৮ সেনা নিহত
Published : Sunday, 25 February, 2018 at 9:02 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
আফগানিস্তানের রাজধানী কাবুলে এক সেনাঘাঁটিতে হামলায় ১৮  সেনা সদস্য নিহত হয়েছেন। শুক্রবার রাতে পশ্চিমাঞ্চলীয় ফারাহ প্রদেশের সেনাঘাঁটিতে এই হামলার ঘটনা ঘটে। শনিবার আফগান প্রতিরক্ষা ও পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ হামলা ও প্রাণহানির খবর নিশ্চিত করা হয়েছে।
আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র তালেবানরা এই হামলা চালিয়েছে বলে দাবি করে ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। তালেবানরাও হামলার দায় স্বীকার করেছে। এতে দুই তালেবান যোদ্ধা নিহত হয়েছে এবং আরও দুইজন আহত হয়েছে। এদিকে সেনাঘাঁটিতে হামলার ঘটনায় দায় স্বীকার করেছে আইএস। নিজেদের মুখপাত্র আমাকের মাধ্যমে তারা এই হামলার দায় স্বীকার করে। তবে তারা বিস্তারিত কিছু জানায়নি।
২০০১ সালে তালেবান উৎখাতের নামে আফগানিস্তানে আগ্রাসন চালানো শুরু করে মার্কিন যুক্তরাষ্ট্র। দেড় দশকেরও বেশি সময় পার হলেও সে লক্ষ্য অর্জনে ব্যর্থ হয়েছে তারা। সম্প্রতি ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির এক জরিপে বলা হয়, দেশটির প্রায় ৭০ ভাগ এলাকায় তালেবানদের তৎপরতা রয়েছে।
তালেবানদের মোকাবিলায় কঠোর ব্যবস্থা নেয়া হবে- মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের গত বছরের আগস্টে দেয়া এক ঘোষণার পর তালেবানরা এর পাল্টা জবাব দিচ্ছে বলে যুক্তরাজ্যভিত্তিক সংবাদ মাধ্যম রয়টার্সের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি