রবিবার, ০৫ মে, 2০২4
আলাউদ্দিন নাসিমকে নিয়ে যা বললেন হাজারী
অনলাইন ডেস্ক
Published : Tuesday, 2 May, 2017 at 6:16 PM, Update: 03.05.2017 2:09:28 PM

এবার আলাউদ্দিন নাসিমের অপকর্মের তথ্য জনসম্মুখে তুলে ধরলেন জয়নাল হাজারী। সোমবার ফেইসবুক লাইভে দেয়া এক ভাষনে সিন্ডিকেট, একরাম হত্যা, ফেনীর বর্তমান রাজনীতির হালচাল, জালিম বিরোধী আন্দোলন ইত্যাদি বিষয়ে খোলামেলা কথা বলতে দেখা যায় তাকে।

প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার পরিচয়ে ফেনী আওয়ামী লীগের ‘সর্বেসর্বায়’ পরিণত হওয়া আলাউদ্দিন চৌধুরী নাসিম এইচএসসি পরীক্ষার্থীদের পরীক্ষায় বিঘ্ন ঘটিয়েছেন জানিয়ে তিনি বলেন, “শনিবার ১৫ ই এপ্রিল পাইলট হাইস্কুল অঞ্চলে এইচএসসি পরীক্ষা চলছিল, ঠিক পরীক্ষা চলার সময় সাড়ে দশটায় বিকট শব্দে একটা হেলিক্যপ্টার এসে নামল, ধুলা বলিতে চারপাশ ছেয়ে গেল। পাশেই হলে বসে অসংখ্য ছাত্র ছাত্রী পরীক্ষা দিচ্ছিল , ধুলা বালি আর শব্দে তারা একাকার , তাদের মধ্যে ভয় আতঙ্ক , যেখানে হেলিক্যপ্টার নেমেছে তার থেকে মাত্র ১০০ গজ দুরেই হাজার হাজার ছাত্র পরীক্ষা দিচ্ছিল। পরীক্ষা হলের চারপাশে ১৪৪ ধারা জারী আছে , ওখানে মহিলা ক্যাডেট কলেজের ছাত্রীদের সিট আছে , তাদেরকে নেয়ার জন্য যে বাস আছে সেটাও অনেক দুরে থাকে হলের কাছে আসে না কিন্তু সেখানে হেলিক্যপ্টার নিয়ে আলাউদ্দিন নাসিম নামল ১০ টা তিরিশ মিনিটে। ইচ্ছা করলে স্টেডিয়ামেও নামা যেত, ইচ্ছা করলে সে যে উদ্দেশ্যে এসেছে কাকে যেন বিদায় দেবে ভার্সিটির, সেখানেও অনেক খালি যায়গা আছে নামা যেত।”

 এসময় সাবেক এই আমলার উদ্দেশ্যে তিনি বলেন, “আমরা তো তাদের ক্ষমতা দেখেছি, ক্ষমতা আছে স্বীকার করি তো,  টাকা আছে স্বীকার করি তো, হ্যালিক্যপ্টারেই তারা চড়বে কিন্তু এত দেখানোর কি দরকার , দেখাও আমরা তো দেখেছি, আমাদের দেখিয়ে লাভ কি? কিন্তু প্রশ্ন হচ্ছে তোমার টাকা আর ক্ষমতা দেখাতে গিয়ে এতগুলো ছেলের যেই কষ্ট দিয়েছো , অনেক ছেলের পরীক্ষার অন্তত ১৫ মিনিট থেকে আধা ঘন্টার বিঘ্ন ঘঠেছে এর দায়িত্বটা কে নেবে ? ”

সাবেক এই সাংসদ বলেন, “তার চাইতে বড় দুর্ভাগ্যের বিষয় যে এতবড় জগন্য কাজের বিরুদ্ধে কোন ছাত্র, কোন শিক্ষক, কোন অবিভাবক এমনকি কোন সংগঠনও প্রতিবাদ করে নাই। এই নিকৃষ্ট কাজের বিরুদ্ধে একটি কথাও লিখেনি কোন সাংবাদিক। সেজন্যই আমি বলছিলাম আমরা সবাই এখন পাথর হয়ে গেছি। আলাউদ্দিন নাসিম যদি দুই চারটা ছেলেকে মেরেও ফেলতো তাও কোন প্রতিবাদ হতো না, কোন সাংবাদিক লিখত না ”

এসময় আশার বাণী শুনিয়ে হাজারী বলেন, “এজন্যই বলছিলাম কবে আসবে সেই ছেলেটি যে তার বাবা এবং সেনাবহিনীকে মুক্ত করেছিল, মনে হয় আসবে, মনেহয় রওয়ানা হয়ে গেছে, আর বেশিদিন নেই। ”  

প্রসঙ্গত,  আওয়ামী লীগের কেন্দ্রীয় কিংবা জেলা কমিটির কোনো পদে না থেকেও শুধুমাত্র প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার পরিচয়ে ফেনী আওয়ামী লীগের ‘সর্বেসর্বায়’ পরিণত হয়েছেন আলাউদ্দিন চৌধুরী নাসিম। ফেনী জেলা আওয়ামী লীগের কমিটি গঠন থেকে শুরু করে উপজেলা কমিটি, পৌর কমিটি, ইউনিয়ন কমিটি, ওয়ার্ড কমিটিসহ সব অঙ্গসংগঠনের কমিটি গঠন করার ক্ষেত্রে আলাউদ্দিন নাসিমের প্রত্যক্ষ ও পরোক্ষ নিয়ন্ত্রণ রয়েছে। আর এ সব কমিটির শীর্ষপদগুলোতে বসানো হয়েছে নাসিমেরই ঘনিষ্ঠদের। কাগজে-কলমে আওয়ামী লীগের রাজনীতিতে না থাকলেও শুধুমাত্র প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার পরিচয়ে এমন নিয়ন্ত্রকের ভূমিকায় অধিষ্ঠিত হয়েছেন আলাউদ্দিন নাসিম।

দলের সর্বশেষ কেন্দ্রীয় কাউন্সিলের মাধ্যমে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে সদস্য পদ পেয়েছিলেন সাবেক এই আমলা। কিন্তু কমিটি গঠনের পর থেকে কার্যনির্বাহী কমিটির কোনো বৈঠকেই উপস্থিত না থাকার দায়ে গত ১৯ জানুয়ারি সে পদটিও হারান তিনি। ওই দিন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির এক বৈঠকে নাসিমকে সদস্য পদ থেকে অব্যাহতি দেন দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।




আরো পড়ুন :-

জাহিদ প্রশ্নে প্রকট হচ্ছে মিষ্টার বনাম সিন্ডিকেট নেতার দন্দ!


২৬ তারিখে প্রকাশ্যে অস্ত্রসহ মহড়া দিয়েছে জাহিদ : হাজারী

হাজারীর ভাষণ শুনতে এখানে ক্লিক করুন



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি